১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পরিযায়ীদের কর্মসংস্থান ও শিক্ষক নিয়োগ, বেকারত্ব নিয়ে বিরোধীদের জোড়া ফলায় বিদ্ধ সরকার

Published by: Sucheta Sengupta |    Posted: August 14, 2020 7:29 pm|    Updated: August 14, 2020 7:34 pm

Adhir Chowdhury and Sujan Chakroborty attack State Govt. on unemployment

বুদ্ধদেব সেনগুপ্ত: রাজ্যে বেকারত্বের হার ৪০ শতাংশ কমেছে। যুবদিবসে টুইট করে এই দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর এই দাবি সঠিক নয় বলে একযোগে পালটা অভিযোগ তুলল রাজ্যের বাম, কংগ্রেস নেতৃত্ব। বেকারদের সঙ্গে উনি মিথ্যাচার করছেন বলে অভিযোগ কংগ্রেস সংসদীয় দলের নেতা অধীর চৌধুরির। শিক্ষক নিয়োগ বন্ধ কেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। এখনই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চালু করার দাবি জানান তিনি।

করোনা আবহে গোটা পৃথিবীতেই বেকারত্ব বাড়ছে। এই দেশে কয়েক লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। তবে রাজ্যের চিত্র সম্পূর্ণ উলটো। রাজ্যে বেকারত্ব ৪০ শতাংশ কমেছে বলে সম্প্রতি দাবি করেন মুখ্যমন্ত্রী। এ নিয়ে অধীর চৌধুরির (Adhir Chowdhury)বক্তব্য, সরকার বেকারদের জন্য কিছু না করতে পারুক, বেকারত্বের জ্বালায় যাঁরা ভুগছে, তাঁদের সঙ্গে পরিহাস করা বন্ধ হোক। পরিযায়ী শ্রমিকদের সঙ্গে সরকার অপরাধীর মতো আচরণ করেছিল বলে অভিযোগ তাঁর। এখানে কাজের সুযোগ মিলবে, এই আশায় পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফিরেছিলেন। কাজ মেলেনি, তাই তাঁরা ফিরে যাচ্ছেন। কংগ্রেস সাংসদের আরও অভিযোগ, কখনও কেরল, মহারাষ্ট্র থেকে শ্রমিক এ রাজ্যে আসেন না। এই রাজ্য থেকে বেকার যুবকরা অন্য রাজ্যে যাচ্ছে।

[আরও পড়ুন: জটিল রহস্য ভেদেই মিলল স্বীকৃতি, কেন্দ্রীয় পুরস্কার পেলেন লালবাজার সাইবার থানার ২ অফিসার]

অন্যদিকে, শিক্ষক নিয়োগ নিয়ে সরব হয়েছেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী (Sujan Chakroborty)। শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্য সরকার ছলচাতুরি করছে বলে অভিযোগ তাঁর। প্রাথমিক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক – প্রত্যেক ক্ষেত্রেই নিয়োগ বন্ধ। কেন তা বন্ধ রাখা হয়েছে, সরকার সেই তথ্য স্পষ্ট করুক বলে দাবি করেন তিনি। সেইসঙ্গে তাঁর আরও দাবি, নিয়োগ চালু হলে টাকার খেলা চলবে না। দ্রুত স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ করতে হবে বলে দাবি বাম পরিষদীয় দলনেতার।

[আরও পড়ুন: সব মামলায় জামিন, অবশেষে মুক্ত ‘আরামবাগ টিভি’র সম্পাদক সফিকুল-সহ ৩]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে