১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সকাল থেকেই ঘন কুয়াশা কলকাতায়, উল্টোডাঙায় দুর্ঘটনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 3:29 am|    Updated: January 15, 2018 3:34 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের সকালে নজিরবিহীন কুয়াশায় ঢেকেছে শহর কলকাতা। সকাল থেকে শহরের রাস্তায় মন্থর গতি ট্রাফিকের। দৃশ্যমানতা কম থাকার কারণে দুর্ঘটনাও ঘটেছে উল্টোডাঙায়। কুয়াশার দাপটে কাশীপুর ঘাট থেকে বন্ধ ফেরি পরিষেবাও। সবমিলিয়ে সপ্তাহের প্রথম কাজের দিনেই ব্যাহত জনজীবন। তবে শুধু কলকাতাই নয়, কুয়াশার চাদরে ঢেকেছে গোটা রাজ্যই। ঘন কুয়াশা দেখা গিয়েছে দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদেও। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বাংলাদেশে ঘূর্ণাবর্তের কারণেই রাজ্য জুড়ে এমন কুয়াশা পড়েছে।

[‘ভিলেন’ সেই ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে কমবে শীতের দাপট]

নতুন বছরের শুরুতেই প্রবল ঠান্ডা কাঁপন ধরিয়েছিল। এখন শহরের তাপমাত্রা কিছুটা বাড়লেও, কুয়াশায় বিপর্যস্ত জনজীবন। রবিবার সকাল থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকেছে শহর কলকাতা। শহরে বহুকাল কুয়াশার এমন দাপট দেখা যায়নি। দৃশ্যমানতা কম থাকার কারণে শহরের রাস্তায় শম্বুক গতিতে চলছে ট্রাফিক। ফলে সপ্তাহের প্রথম দিনেই বিপাকে অফিসযাত্রীরা। বেশ কয়েকটি জায়গায় বাসের হেডলাইটও জ্বলছে।  সকালে  কুয়াশার কারণে দুর্ঘটনাও ঘটেছে। সাড়ে সাতটা নাগাদ উল্টোডাঙায় উড়ালপুলে বাইকের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনায় গুরুতর আহত হয়েছেন বাইক আরোহী। তাঁকে আরজিকর হাসপাতালে ভরতি করা হয়েছে। একই অবস্থা ফেরি পরিষেবাও। সকাল থেকে কাশীপুর ঘাট থেকে বন্ধ ফেরি পরিষেবা। তবে কলকাতাই শুধু নয়, কুয়াশার কারণে নাজেহাল জেলাবাসীও। ঘন কুয়াশার চাদরে ঢেকেছে দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদ। উত্তর ২৪ পরগনা ও হুগলির বহু ঘাটে বন্ধ ফেরি পরিষেবা।

[স্বামীর মৃতদেহ আগলে স্ত্রী, ফ্ল্যাটের দরজা ভাঙতেই হতবাক পুলিশ]

এটা ঘটনা, যে শীতকালে ভোরের দিকে কুয়াশা পড়ে। কিন্তু খোদ কলকাতায় এমন ঘন কুয়াশা! এই ঘটনাকে নজিরবিহীন বলছেন আবহাওয়াবিদরা। তাঁদের ব্যাখ্যা, বাংলাদেশে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণে ঘন কুয়াশার চাদরে ঢেকেছে গোটা রাজ্য। বাদ যায়নি শহর কলকাতাও। আগামী কয়েকদিন আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে সোমবারও শহরের তাপমাত্রার বিশেষ হেরফের হয়নি। আবহাওয়া দপ্তর জানিয়েছে, এদিন শহরের তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বস্তুত, রবিবারও শহরের তাপমাত্রা একই ছিল। সুখের কথা একটাই, তাপমাত্রার উর্দ্ধমুখী পারদ ও কুয়াশার কারণে শহরে শীতের দাপট কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

[এবার দ্বিতীয় হুগলি সেতু পার হতে গুণতে হবে দ্বিগুণ টাকা!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement