BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর মরশুমেও চলবে দুর্নীতি মামলার তদন্ত, ‘বাতিল’ CBI আধিকারিকদের ছুটি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 30, 2022 10:13 am|    Updated: September 30, 2022 10:13 am

Investigation of corruption case to continue during Puja season, leave of CBI officials 'cancelled' | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam), গরুপাচার ও কয়লাপাচার মামলায় (Coal Smuggling Case) একযোগে তদন্ত চালাচ্ছে সিবিআই। একাধিক প্রভাবশালীকে গ্রেপ্তারও করা হয়েছে। উৎসবের মরশুমে যাতে কোনওভাবেই তদন্তের গতি না কমে তাই এবার বাতিল হল সিবিআই আধিকারিকদের ছুটি। পুজোর মাঝেও চলবে দুর্নীতি কাণ্ডের তদন্ত।

কয়লা পাচার, গরুপাচারের অভিযোগ উঠছিল বহুদিন ধরে। শিক্ষক নিয়োগে বেনিয়ম হয়েছে এমনটাও দাবি করছিলেন বহু চাকরীপ্রার্থী। রাস্তায় নেমেছিলেন তাঁরা। ঘটনায় জল গড়ায় আদালত পর্যন্ত। একে একে কয়লাপাচার, গরুপাচার ও শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তভার পায় সিবিআই। আদালতের নির্দেশ মেনে তদন্তে ঝাঁপিয়ে পড়েন আধিকারিকরা। শুরু হয় তল্লাশি-জেরা।

[আরও পড়ুন:বাগুইআটি কাণ্ডের ছায়া বহরমপুরে, যুবককে অপহরণ ও খুন, রাস্তার ধার থেকে উদ্ধার দেহ ]

গরুপাচার মামলায় ২০২০ সালের ১৮ নভেম্বর গ্রেপ্তার করা হয় বিএসএফ কমেন্ডেন্ট সতীশ কুমারকে। ওই বছরেরই ২ ডিসেম্বর আসানসোল বিশেষ সিবিআই আদালত থেকে জামিনে মুক্ত হন সতীশ। ২০২০ সালের ১১ ডিসেম্বর আসানসোল বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেন এনামুল হক। ২০২২ সালের ২৭ জানুয়ারি জামিনে মুক্ত হন তিনি। ২০২১ সালের মার্চে ইডি প্রথম দিল্লি থেকে বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করে। ২০২২ সালের ১০ জুন সায়গল হোসেনকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে আসানাসোল জেলে রয়েছেন তিনি। কিছুদিন আগে গরুপাচার মামলায় বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। বর্তমানে জেলে রয়েছেন তিনি। কয়লাকাণ্ডে অনেকটাই এগিয়েছে সিবিআই তদন্ত।

এদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডি গ্রেপ্তার করে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। পরবর্তীতে সিবিআই তাঁকে নিজের হেফাজতে নেয়। একই মামলায় গ্রেপ্তার করা হয়েছে একাধিক প্রভাবশালীকে। সেই তালিকায় রয়েছেন এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন দুই সদস্য শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যকে। মানিক ভট্টাচার্য যে কোনও মুহূর্তে গ্রেপ্তার হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। সব মিলিয়ে একাধিক মামলার দায়িত্বে সিবিআই। পুজোর ছুটিতে তদন্তে ব্যঘাত ঘটার আশঙ্কা থাকছে। সেই কারণেই ছুটি বাতিলের সিদ্ধান্ত বলে খবর।

[আরও পড়ুন: রাস্তা খোলা আছে, অন্য পথ ধরতে পারি! ব্লক সভাপতি নাপসন্দ হওয়ায় দলকে কড়া বার্তা সিদ্দিকুল্লা চৌধুরীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে