২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএল শুরু হতেই কলকাতায় বড়সড় বেটিং চক্রের হদিশ, রাতভর তল্লাশিতে গ্রেপ্তার ৯

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2020 9:30 am|    Updated: September 25, 2020 9:30 am

An Images

অর্ণব আইচ: আইপিএল সবে শুরু হয়েছে। টুর্নামেন্টের বয়স এক সপ্তাহও হয়নি। এরই মধতে বড়সড় ক্রিকেট বেটিং চক্রের হদিশ খাস কলকাতায়। বৃহস্পতিবার রাতে বেটিং চক্রের সন্ধানে কলকাতার বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালাল লালবাজার। আর সেই তল্লাশিতেই হদিশ মিলেছে এই চক্রের। এখনও পর্যন্ত গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে মোট ৯ জন। তাদের জেরা করা হচ্ছে।

পুলিশের সূত্র জানিয়েছে, লালবাজারে গোয়েন্দারা খবর পান শহরের কয়েকটি হোটেল ও বাড়িতে চলছে ক্রিকেট বেটিং। সেইমতো প্রথমে পার্ক স্ট্রিট এলাকায় অভিযান চালিয়ে তিন জনকে ধরা হয়। তাদের কাছ থেকে মোবাইল ও ল্যাপটপ পাওয়া যায়। তাদের জেরা করে উত্তর কলকাতার বড়তলা, মধ্য কলকাতার হেয়ার স্ট্রিট, দক্ষিণ কলকাতার যাদবপুর থানা এলাকার বেশ কয়েকটি গেস্ট হাউস ও বাড়িতে তল্লাশি চালানো হয়। গ্রেপ্তার হওয়া ৯ জনের কাছ থেকে ১৭টি মোবাইল ফোন, ১৪টি ল্যাপটপ, তিনটি টিভি, একটি গাড়ি ও দেড় লাখ টাকা নগদ উদ্ধার করা হয়েছে। রাতে তল্লাশি চালানো হয় সল্টলেকের কয়েকটি জায়গায়ও। মুম্বই ও দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে কলকাতার এই বেটিং চক্রের যোগাযোগও রয়েছে বলে মনে করা হচ্ছে। রাতে কলকাতার আরও বেশ কয়েক জায়গায় চলে তল্লাশি। ক্রিকেট জুয়াড়িরা কয়েকটি অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করছে, এমন তথ্য এসেছে পুলিশের হাতে। তার ভিত্তিতে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: লস্কর যোগে ধৃত কলেজছাত্রী তানিয়া পারভিনের বিরুদ্ধে UAPA ধারায় মামলা, চার্জশিট দিল NIA]

আইপিএল বা অন্যান্য ক্রিকেট টুর্নামেন্ট চলাকালীন শহরে বেটিং চক্রের রমরমা নতুন কিছু নয়। কিন্তু এবছর করোনা আবহেও যে এত ব্যপক হারে বেটিং চক্র চলতে পারে, তা অবাক করেছে অনেককেই। লালবাজারের গোয়েন্দাদের ধারণা, এই চক্রের শিকড় আরও গভীরে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করলে আরও বিস্ফোরক তথ্য মিলবে। তার ভিত্তিতে আগামী দিনে আবারও তল্লাশি চালানো হতে পারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement