১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১০০ শতাংশ নম্বর পেয়ে ISC-তে শীর্ষে কলকাতার ছাত্র, ICSE-তেও জয়জয়কার বাংলার

Published by: Bishakha Pal |    Posted: May 7, 2019 6:17 pm|    Updated: May 7, 2019 7:28 pm

ISC, ICSE results announced, girls outshine boys again

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিএসই-র পর প্রকাশিত হল আইসিএসই দশম ও আইএসসি দ্বাদশ শ্রেণির ফল। কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন (CISCE) এই ফলপ্রকাশ করে। আইএসসি দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম হয়েছে কলকাতার দেবাঙ্গ আগারওয়াল। পরীক্ষায় মোট ৯৯.৬০ শতাংশ নম্বর পেয়েছে সে।

মঙ্গলবার প্রকাশ পেয়েছে আইসিএসই দশম ও আইএসসি দ্বাদশ শ্রেণির ফলাফল। এবছর আইসিএসই পরীক্ষায় পাশের হার ৯৭.৮২ শতাংশ ও আইএসসি পরীক্ষায় পাশের হার ৯৬.৮৮ শতাংশ। দুই পরীক্ষাতেই ছেলেদের থেকে মেয়েরা বেশি ভাল রেজাল্ট করেছে। আইসিএসই পরীক্ষায় মেয়েদের পাশের হার ৯৮.৩৮ শতাংশ, ছেলেদের ৯৭.৩৯ শতাংশ। আইএসসিতে মেয়েদের পাশের হার ৯৮.০৫ শতাংশ, ছেলেদের ৯৫.৯১ শতাংশ।

[ আরও পড়ুন: ফণী পরবর্তী শহরে ফের ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ, গরমে অসুস্থ হয়ে মৃত ১ ]

আইএসসিতে ১০০ শতাংশ নম্বর পেয়েছে দু’জন। কলকাতার দেবাঙ্গ আগরওয়াল এবং বেঙ্গালুরুর বিভা স্বামীনাথন। দেবাঙ্গ কলকাতার লা মার্টিনিয়ার বয়েজ স্কুলের ছাত্র। আইএসসিতে এই প্রথম কেউ ১০০ শতাংশ নম্বর পেল। আইসিএসই-তে মুম্বইয়ের জুহি রুপেশ কাজারিয়া ও পাঞ্জাবের মানহর বনসল ৯৯.৬০ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে।

এছাড়া আইসিএসই-তে দ্বিতীয় হয়েছে কলকাতার আরও ৩ জন। এদের মধ্যে রয়েছে গার্ডেন হাই স্কুলের ছাত্রী অন্বেষা চট্টোপাধ্যায়, ফ্র্যাঙ্ক অ্যান্টনি স্কুলের অভি সরাফ ও কাঁকুরগাছি পূর্বাঞ্চল স্কুলের রাজ ঘোষ। তৃতীয় হয়েছে পার্ক সার্কাস ডন বস্কো স্কুলের  উপায়ন দে। আইএসসিতে দ্বিতীয় স্থানে রয়েছে এরাজ্যের ৪ জন। আমতলার কারমেল স্কুলের দেবদূত মণ্ডল, অক্সিলিয়াম স্কুলের দিমিত্রি মল্লিক, লেডি কুইন স্কুলের খুশি দাগা ও কাশীপুর ইংলিশ স্কুলের নির্ঝর দাস।

ছাত্রছাত্রীরা এসএমএস ও অনলাইনের মাধ্যমে রেজাল্ট জানতে পারবে। আইসিএসই-র ফলাফল জানতে হলে 09248082883 নম্বরে এসএমএস করতে হবে ICSE<Space><Unique Id> ও এই একই নম্বরে ISC<Space><Unique Id> করে জানা যাবে আইএসসি-এর ফলাফল। এছাড়া অনলাইনেও জানা যাবে ফলাফল। এর জন্য cisce.org বা examresults.net. ওয়েবসাইটে গিয়ে ‘Results 2019’-এ ক্লিক করতে হবে। তারপর নির্দেশ মতো ক্লিক করেই জানা যাবে ফলাফল।

[ আরও পড়ুন: সুরের সিঁড়ি বেয়ে বাধার বেড়া পার, সিবিএসই দশমে নজিরবিহীন সাফল্য অটিস্টিক কৃতীমানের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে