BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হাওড়ায় লাইনচ্যুত ইস্পাত এক্সপ্রেস, চূড়ান্ত দুর্ভোগের কবলে দূরপাল্লার যাত্রীরা

Published by: Sulaya Singha |    Posted: August 2, 2018 9:01 am|    Updated: August 2, 2018 9:03 am

Ispat Express derailed today at Howrah station

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার সকালে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ইস্পাত এক্সপ্রেস। এদিন কারশেড থেকে স্টেশন যাওয়ার পথে আচমকাই লাইনচ্যুত হয়ে পড়ে ট্রেনের ইঞ্জিন ও গার্ডের কামরা। সেই সময় ট্রেনে যাত্রী না থাকায় ভয়াবহ দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। তবে ইস্পাত এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ায় হাওড়ার রেল পরিষেবা ব্যাহত হয়েছে। বিপাকে পড়েছেন যাত্রীরা।

[নাগরিকপঞ্জিতে নাম না থাকলেই ওপার বাংলার নয়, মন্তব্য বাংলাদেশের মন্ত্রীর]

রেল সূত্রে খবর, এদিন সকালে তিতলাগড়ের উদ্দেশে রওনা হওয়ার জন্য কারশেড থেকে হাওড়ার ২৩ নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল ট্রেনটি। তখনই লাইনচ্যুত হয়ে পড়ে ট্রেনের ইঞ্জিন ও গার্ডের কামরা। যার ফলে গত দু’ঘণ্টা ধরে সেখানেই আটকে রয়েছে ট্রেন। তবে ট্রেনে যাত্রী না থাকায় বড়সড় আতঙ্ক ছড়ায়নি। মেরামতির কাজে নেমেছেন কর্মীরা। কাজের সুবিধার্থে বন্ধ করে দেওয়া হয়েছে ২১, ২২, ও ২৩ নম্বর প্ল্যাটফর্ম। আর এতেই বিপত্তি। জানা যাচ্ছে, দুর্ঘটনার জন্য সম্বলপুর ও জগন্নাথ এক্সপ্রেস হাওড়া ঢুকতে পারেনি। কখন ঢোকা সম্ভব, তাও অনিশ্চিত। আর সেই কারণে সাঁতরাগাছি স্টেশনে সমস্ত যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। সমস্যায় পড়েছে আজাদ হিন্দ এক্সপ্রেসের মতো বেশ কিছু দূরপাল্লার ট্রেন। হাওড়া স্টেশন থেকে রওনা হতে পারেনি ধৌলি এক্সপ্রেসও। স্বাভাবিকভাবেই চূড়ান্ত দুর্ভোগের কবলে দূরপাল্লার যাত্রীরা। দাশনগর-সহ কয়েকটি স্টেশনে আটকে ট্রেন।

[শহরে ব্যাংক জালিয়াতির বাড়বাড়ন্ত, সিট গঠন করে তদন্ত লালবাজারের]

সকাল সাড়ে আটটা নাগাদ রেলের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক করতে অন্তত দুই থেকে আড়াই ঘণ্টা সময় লাগবে। ফলে অনেক ট্রেনেরই সময়ের পরিবর্তন হবে। গন্তব্যে পৌঁছতে বেশ খানিকটা বিলম্ব হবে যাত্রীদের। দিনের শুরুতেই এমন ঘটনায় বিরক্ত সাধারণ যাত্রীরা। যত দ্রুত সম্ভব রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে