Advertisement
Advertisement
Kolkata

খাস কলকাতায় জাল আধার কার্ডে ৮ লক্ষ টাকা ঋণ নিয়ে জালিয়াতি আইটি কর্তার, তার পর…

ওই আধার কার্ডে শুধু নাম নয়, দু’জনের বাবার নামও এক ছিল।

IT official arrested for fraud in Kolkata | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Sulaya Singha
  • Posted:November 26, 2023 9:47 pm
  • Updated:November 26, 2023 9:47 pm

অর্ণব আইচ: জাল আধার কার্ড দেখিয়ে আট লক্ষ টাকা ঋণ নিয়ে ব‌্যাঙ্ক জালিয়াতির জের। লালবাজারের গোয়েন্দাদের হাতে গ্রেপ্তার হলেন আইটি কর্তা।

পুলিশ জানিয়েছে, ধৃত ব‌্যক্তির নাম নিলয় সরকার। একটি নামী আইটি সংস্থার ওই কর্তা বিভিন্ন ব‌্যাঙ্ক থেকে ঋণ নেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু ঋণ গ্রহণের ক্ষেত্রে তাঁর ‘সিবিল স্কোর’ ভালো না থাকায় তাঁকে ঋণ দিতে রাজি হয়নি কোনও ব‌্যাঙ্ক। এর পরই তিনি একটি জালিয়াতি চক্রের সঙ্গে যুক্ত হন। চক্রের পক্ষ থেকে ঋণের ব‌্যবস্থা করে দেওয়া হবে বলে জানানো হয়। তার বদলে মোট ঋণের টাকার কমিশন দিতে হবে তাদের বলে দাবি করা হয়। সেইমতো ওই চক্রের সদস‌্যরা নিলয় সরকার নামেরই অন‌্য এক ব‌্যক্তির আধার কার্ড জোগাড় করে।

Advertisement

[আরও পড়ুন: আচমকাই সম্পর্কের টানাপোড়েন নিয়ে পোস্ট, শেষমেশ পন্থের ধ্যান ভাঙলেন উর্বশী?]

ওই আধার কার্ডে শুধু নাম নয়, দু’জনের বাবার নামও এক। ওই আধার কার্ড দেখিয়েই একটি ঋণদাতা সংস্থার কাছে গিয়ে আবেদন জানানো হয়। সংস্থাটি ঋণ মঞ্জুর করে। আইটি কর্তা নিলয় সরকারের ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টেই ঋণের আট লাখ টাকা জমা পড়ে। প্রথম কয়েক মাস তিনি ইএমআইয়ের টাকা সংস্থাটিকে দেন। কিন্তু এর পর থেকে কিস্তিতে টাকা ফেরত দেওয়া বন্ধ করে দেন। সংস্থাটির সঙ্গে তিনি যোগাযোগও বন্ধ করে দেন। এই ব‌্যাপারে ওই সংস্থার পক্ষ থেকে শেক্সপিয়র সরণি থানায় ওই আইটি কর্তা ও আরও কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। লালবাজারের গোয়েন্দা বিভাগের স্পেশাল সেল এই তদন্তভার নেয়। ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টের সূত্র ধরে তদন্ত করে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: আবারও অধিনায়ক ধোনিই, স্টোকস-রায়ডু-সহ কাদের ছাড়ল চেন্নাই সুপার কিংস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ