BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের ছাত্রীর

Published by: Sulaya Singha |    Posted: September 1, 2021 11:02 am|    Updated: September 1, 2021 3:15 pm

Jadavpur University student alleges rape by professor, complaint lodged | Sangbad Pratidin

ফাইল চিত্র

অর্ণব আইচ: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) অধ্যাপকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ উঠল। অধ্যাপককে কাঠগড়ায় তুলে যাদবপুর থানায় (Jadavpur PS) ইতিমধ্যে লিখিত অভিযোগ দায়ের করেছেন এক গবেষক ছাত্রী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও গোটা ঘটনা জানিয়েছেন তিনি। 

তাঁর অভিযোগ, লিঙ্গুইস্টিক্সের ওই অধ্যাপক তাঁর সঙ্গে প্রথমে বন্ধুত্ব করেন। পরে প্রেমের প্রস্তাবও দেন। এরপরই দু’জনের মধ্যে ঘনিষ্ঠতা তৈরি হয়। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে সহবাস করেছিলেন ওই অধ্যাপক। কিন্তু শেষমেশ তিনি কথা রাখেননি। অভিযোগকারিণী আরও জানান, বিশ্ববিদ্যালয়ে ভরতির পর পরই ওই অধ্যাপকের নজরে পড়ে যান তিনি। পড়াশোনা নিয়ে কোনও সমস্যা হলে তাঁকে ফোন করতে বলতেন অধ্যাপক। এভাবেই কথাবার্তা বাড়তে শুরু করেছিল। এরপর ক্লাসের বাইরেও দেখাও করতেন তাঁরা। দু’জনের সম্পর্ক ক্রমেই গভীর হতে থাকে। অধ্যাপককে বিশ্বাস করেই ধীরে ধীরে সম্পর্কে আরও গভীরভাবে জড়িয়ে পড়েন ছাত্রী। কিন্তু তার এমন পরিণতি হবে বলে আশা করেননি বলেই দাবি তাঁর।

[আরও পড়ুন: Kasba Fake Vaccine কাণ্ডের তদন্তে তৎপর ইডি, কলকাতার একাধিক জায়গায় জারি জোর তল্লাশি]

ইতিমধ্যেই লিঙ্গুইস্টিক্স বিভাগে এফআইআরের কপি পাঠিয়ে দিয়েছেন অভিযোগকারিণী। সঙ্গে জানিয়েছেন, গোটা ঘটনায় তিনি মানসিকভাবে বিধ্বস্ত। অধ্যাপকের বিরুদ্ধে পুলিশের কাছে আইনানুগ ব্যবস্থা চেয়েছেন। ভিসিকেও অভিযোগ জানিয়েছেন। অভিযুক্তর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৭, ৩৭৬ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

এদিকে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দেশের আইন অনুযায়ীই ওই ছাত্রী পদক্ষেপ করেছেন। থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ তদন্ত নেমেছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের তরফে ইন্টারনাল কমপ্লেইন সেল বিষয়টির তদন্ত করছে। অভিযোগ প্রমাণিত হলে নিশ্চয়ই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে এ বিষয়ে এখনও পর্যন্ত অভিযুক্ত অধ্যাপকের এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: LPG Price Hike: মধ্যবিত্তের হেঁশেলে আগুন, ১৫ দিনের মধ্যেই ফের বাড়ল রান্নার গ্যাসের দাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে