৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Jagdeep Dhankhar: সামনে উপরাষ্ট্রপতি পদের লড়াই, বাংলার রাজ্যপাল হিসেবে ইস্তফা দিলেন NDA প্রার্থী ধনকড়

Published by: Sucheta Sengupta |    Posted: July 18, 2022 8:55 am|    Updated: July 18, 2022 4:48 pm

Jagdeep Dhankhar resigns as WB Guv after he has been selected as NDA's candidate for Vice President Election

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে উপরাষ্ট্রপতির লড়াই (Vice President Election)। সোমবারই প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার কথা। ঠিক তার আগেই বাংলার রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন এনডিএ’র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তাঁর বদলে রাজ্যপাল পদে আপাতত দায়িত্ব দেওয়া হল মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে। পরবর্তী সময়ে স্থায়ী রাজ্যপাল হিসেবে বেছে নেওয়া হবে অন্য কাউকে।

Jagdeep Dhankhar
মণিপুরের রাজ্যপাল লা গণেশন

রবিবার সন্ধের পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জগদীপ ধনকড়। তার পরেই রাতে অস্থায়ী রাজ্যপাল হিসাবে গণেশনের নাম ঘোষণা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। মণিপুরের দায়িত্ব পালনের পাশাপাশি বাংলারও দায়িত্বভার সামলাবেন গণেশন। এদিন রাষ্ট্রপতি ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘‘পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে জগদীপ ধনকড়ের ইস্তফাপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি। লা গণেশন মণিপুরে নিজের দায়িত্ব ছাড়াও পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদের দায়িত্ব পালন করবেন।’’ সোমবার সন্ধেয় শহরে আসবেন নতুন রাজ্যপাল। তাঁকে বিমানবন্দরে আনতে যাচ্ছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ও সুজিত বসু।  শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে।

[আরও পড়ুন: ‘গণতন্ত্র বাঁচাতে আমাকে ভোট দিন’, রাষ্ট্রপতি নির্বাচনের প্রাক্কালে আবেদন যশবন্ত সিনহার]

উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে শনিবার মোদি-শাহ ঘনিষ্ঠ জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) নাম ঘোষণা করে বিজেপি। সেই লড়াইয়ের জন্য রবিবার রাজ‌্যপাল পদ থেকে ইস্তফা দেন তিনি। সোমবার দুপুর ১২টা নাগাদ উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন তিনি। তাঁর হয়ে উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তাবক হওয়ার জন্য সই করেছেন রাজ্য বিজেপি (BJP) সভাপতি ডঃ সুকান্ত মজুমদার এবং সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

Jagdeep Dhankhar resigns as WB Guv

বাংলার অস্থায়ী রাজ‌্যপালকে স্বাগত জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি সোশ‌্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গের নবনিযুক্ত রাজ্যপাল শ্রী লা গণেশনকে অভিনন্দন জানাই। রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষায় রাজ্যপালকে সবরকম সহযোগিতা করব আমরা।’’

[আরও পড়ুন: রাত বাড়লেই চালকের চোখে ঘুম, দুর্ঘটনা রুখতে গাড়িতে ব্যবহার হচ্ছে বিশেষ যন্ত্র!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে