BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

যাদবপুর চত্বরে বাড়ছে জন্ডিস আক্রান্তের সংখ্যা, মোকাবিলায় প্রস্তুত পুরসভা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 31, 2019 9:08 pm|    Updated: May 31, 2019 9:12 pm

An Images

স্টাফ রিপোর্টার: শহরে ঘরে ঘরে এবার আতঙ্ক ছড়াচ্ছে জন্ডিস। দক্ষিণ কলকাতার যাদবপুর ও গড়িয়া অঞ্চলের বেশ কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা জন্ডিসে আক্রান্ত। এলাকার বাসিন্দাদের ধারণা, কোনওভাবে জল থেকেই ছড়িয়ে পড়ছে সংক্রমণ। ইতিমধ্যেই, কলকাতা পুরসভার তরফে জন্ডিস মোকাবিলায় ব্যবস্থা নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: খারাপ ফল নিয়ে অরূপ-অনুব্রতকে প্রশ্ন মমতার, দায়িত্ব কমল পার্থর]

পুরসভা সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগে থেকেই কলকাতা পুরসভার ৯৯ নম্বর ওয়ার্ডে কয়েকজন বাসিন্দা জন্ডিস আক্রান্ত হন। ধীরে ধীরে এলাকায় ছড়িয়ে পড়তে শুরু করে রোগের সংক্রমণ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রথমে যাদবপুরের বিদ্যাসাগর কলোনির এর বাসিন্দার জন্ডিস ধরা পড়ে। এরপর ওই অঞ্চল থেকে ধীরে ধীরে জন্ডিস ছড়িয়ে পড়তে থাকে যাদবপুরের বিভিন্ন এলাকায়। কয়েকদিনের মধ্যেই জন্ডিসে আক্রান্ত হন গড়িয়ার কয়েকটি অঞ্চলে বাসিন্দারা, এমনটাই জানিয়েছেন পুর আধিকারিকরা। জানা গিয়েছে, পুরসভার তরফে পুরো বিষয়টি যাচাই করে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: বাংলা আরও গুরুত্ব পাবে, মন্ত্রিসভায় ‘বঞ্চনা’ নিয়ে আশ্বাস দিলীপ ঘোষের]

যাদবপুর অঞ্চলের এক কাউন্সিলর জানান, তাঁর এলাকায় জন্ডিস ছড়িয়েছে। তিনি ইতিমধ্যেই বিষয়টি কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগে চিঠি লিখে জানিয়েছেন। এর মধ্যেই পুরসভার একটি দল ওয়ার্ডের বিভিন্ন জায়গায় ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখছে। সংগ্রহ করা হয়েছে জলের নমুনা। কারণ, পুরকর্মীদের অনুমান, জল অথবা কোনও খাবার থেকেই এলাকায় ছড়িয়ে পড়েছে জন্ডিস। শুক্রবার এই জন্ডিসের খবর পেয়ে যাদবপুরের বিদ্যাসাগর কলোনিতে যান বরো চেয়ারম্যান তপন দাশগুপ্ত। তিনিই ওই এলাকার একটি ওয়াটার এটিএম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। পানীয় জল বা খাবার থেকে যাতে আশপাশের এলাকা অথবা ওয়ার্ডে জন্ডিস ছড়িয়ে না পড়ে, তার জন্য এখন থেকেই কলকাতা পুরসভার পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশপাশি, এলাকার বাসিন্দাদের সতর্ক ও সচেতন করছে কলকাতা পুরসভা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement