BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পুলিশি হেফাজতে প্রতারণা কাণ্ডে ধৃত বিজেপি নেতা জয়প্রকাশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2017 4:35 pm|    Updated: January 15, 2017 4:37 pm

Jayprakash Majumder is in police custody for 3 days

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেট পরীক্ষার্থীদের প্রতারণা করার অভিযোগে ধৃত বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের তিনদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। ম্যারাথন জেরার পর শনিবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। নেতার জামিনের জন্য উদ্যোগী হয়েছিলেন তাঁর মেয়ে। কিন্তু তদন্তের স্বার্থে তাঁর পুলিশি হেফাজতেরই নির্দেশ দেওয়া হল রবিবার।

সুপ্রিম কোর্টে মামলা করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বেশ কয়েক জন টেট প্রার্থীর কাছ থেকে ৭.২০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে৷ গত ২৮ আগস্ট বিধাননগর উত্তর থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেন টেট পরীক্ষার্থীদের সংগঠনের আহ্বায়ক জনৈক অরূপ রতন রায়৷ তাঁর লিখিত অভিযোগ ছিল, টেট পরীক্ষার্থীদের হয়ে সুপ্রিম কোর্টে মামলা করিয়ে দেওয়ার নাম করে ওই অর্থ নেন জয়প্রকাশ মজুমদার৷ মামলার জন্য কোনওরকম তদ্বির তো তিনি করেননি, উল্টে দীর্ঘদিন ধরে টাকা আটকে রেখেছিলেন জয়প্রকাশবাবু৷ এরপরই বারবার তাঁকে ডাক পাঠায় পুলিশ। শনিবার দীর্ঘ জেরার পর তাঁকে গ্রেপ্তার করা হয়। জেরায় টাকা নেওয়ার কথাও স্বীকারও করেছেন বিজেপি নেতা। জামিন পেলে সাক্ষীদের প্রভাবিত করতে পারেন  তিনি।  তাই ধৃত নেতার জামিন মঞ্জুর করল না পুলিশ।

(‘পুরোটাই ষড়যন্ত্র, দিদির কীর্তি’, আদালতের পথে অভিযোগ জয়প্রকাশের)

জয়প্রকাশের গ্রেপ্তারিকে প্রতিহিংসার রাজনীতি হিসেবেই দেখছে রাজ্য বিজেপি মহল। যদিও পুলিশ সূত্রে জানানো হচ্ছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে জয়প্রকাশকে। এদিন ধৃত বিজেপি নেতার মেয়েকে বেশ কিছু নথি আনার নির্দেশ দেয় পুলিশ। কিন্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি তিনি আনতে পারেননি। পুলিশের আশঙ্কা, এই মামলায় গুরুত্বপূর্ণ এরকম কিছু কাগজ সরিয়ে ফেলা হতে পারে। আর তাই জয়প্রকাশের বাড়িতে তল্লাশি চালানোরও ভাবনা আছে পুলিশের। আপাতত নিজেদের হেফাজতে নিয়ে বিজেপি নেতাকে জেরা করেই পুরো ঘটনার নাগাল পেতে চাইছে পুলিশ।

গ্রেপ্তার বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement