BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

অবসরের পরেও মিলছে না প্রাপ্য, ‘শিক্ষকদের বকেয়া পেতে কেন এত দেরি?’, ক্ষুব্ধ বিচারপতি মান্থা

Published by: Sayani Sen |    Posted: February 3, 2023 2:58 pm|    Updated: February 3, 2023 2:58 pm

Justice of Calcutta High Court Rajasekhar Mantha slams state government । Sangbad Pratidin

গোবিন্দ রায়: রাজ্য সরকারি কর্মীদের ডিএ জট এখনও অব্যাহত। তারই মাঝে এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বেশ কয়েকজন অবসরপ্রাপ্ত শিক্ষক। তাঁদের অভিযোগ, অবসরের পরেও মিলছে না প্রাপ্য। কলকাতা হাই কোর্ট অবসরপ্রাপ্ত শিক্ষকদের বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে। তা সত্ত্বেও লাভ হয়নি কিছুই। আদালত অবমাননার অভিযোগে তাই রাজ্য সরকারকে ভর্ৎসনা বিচারপতি রাজাশেখর মান্থার।

শুক্রবার এই মামলার শুনানি চলাকালীন এজলাসে উপস্থিত ছিলেন একাধিক জেলার জেলাশাসক ও স্কুল পরিদর্শক। রাজ্য সরকারেরর আইনজীবীর উদ্দেশে বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, “শিক্ষকদের বকেয়া পেতে কেন এত দেরি? শিক্ষকদের ক্ষেত্রে সরকারের আরও সচেতন হওয়া উচিত। শিক্ষকরা শিক্ষাদান করেন। এটা একটা মহান কাজ। তাই তাঁদের অবসরের পর পাওনা আর্থিক সুবিধা পেতে বিলম্ব খুবই দুঃখজনক। এ বিষয়ে বিশেষ দৃষ্টি দেওয়া প্রয়োজন।”

[আরও পড়ুন: ‘BJP মুসলিম বিরোধী নয়, ভাইবোনেরা ভাল থাকুন’, ত্রিপুরা সফরের আগে দিলীপের সুরে সুর মেলালেন মিঠুন]

এরপর আদালতে উপস্থিত বিভিন্ন জেলার স্কুল পরিদর্শক এবং জেলাশাসকদের উদ্দেশে বিচারপতি মান্থার প্রশ্ন, “কী করছেন আপনারা? আপনাদের এই আমলাতন্ত্র আদালত মানতে নারাজ। আপনাদের সরকারি বিভিন্ন বিভাগের ফাইল স্থানান্তরের জন্য শিক্ষকরা ক্ষতিগ্রস্ত হতে পারেন না।”

বিচারপতি আরও বলেন, “বছরের পর বছর তাদের কাছ থেকে সার্ভিস নিয়েছেন। আর বকেয়া আর্থিক পাওনা দেওয়ার সময় তাদের হেনস্তা করছেন কেন? কাল যখন আপনার সঙ্গে হবে তখন আপনি কী করবেন?” এদিন আরও একবার দ্রুত বকেয়া মেটানোর নির্দেশ দেন বিচারপতি রাজাশেখর মান্থা।

[আরও পড়ুন: অঞ্জন দত্ত, সৃজিত বা অরিন্দম নয়, জানেন দেবের ব্যোমকেশের পরিচালক কে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে