BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

ভক্তদের জন্য খুলল কালীঘাট মন্দির, কতক্ষণ পুজো দিতে পারবেন? জানাল কর্তৃপক্ষ

Published by: Sucheta Sengupta |    Posted: June 22, 2021 9:05 am|    Updated: June 22, 2021 10:02 am

Kalighat temple opens for the visitors amidst Corona situation from Tuesday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতির একটু উন্নতি হতেই বিভিন্ন মন্দির ও ধর্মস্থানের দুয়ার ফের খুলে যাচ্ছে ভক্তদের জন্য। মঙ্গলবার থেকে খুলে গেল কালীঘাট মন্দিরের (Kalighat Temple) দুয়ার। সকাল ৬টা থেকে ১২ টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। এই সময়ের মধ্যে ভক্তরা পুজোর ডালা নিয়ে প্রবেশ করতে পারবেন। পুজো দেওয়ায় কোনও বাধা নেই। তবে যথাযথ কোভিড বিধি মেনেই হবে মা কালীর আরাধনা। মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ। শারীরিক দূরত্ব মেনে পুজোর লাইনে দাঁড়াতে হবে। এমনই বেশ কয়েকটি নিয়ম মেনে তবেই ভক্তদের জন্য মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। খুশি দর্শনার্থীরা। অনেকদিন পর পুজো দেওয়ার সুযোগ পেয়ে এদিন সকালেই ভক্তরা ভিড় করেন মন্দির চত্বরে।

করোনা আবহে রাজ্যে মে মাসের ৫ তারিখ থেকে কড়া বিধিনিষেধ লাগু হওয়ার পরপরই প্রসিদ্ধ মন্দিরগুলি একে একে বন্ধ হতে থাকে। তার আগে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছিল বেশ কয়েকটি মন্দিরে। সংক্রমণ এড়াতেই এই সিদ্ধান্ত নেয় বিভিন্ন মন্দির কর্তৃপক্ষ। তবে মাস দুই পর রাজ্যের করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে এলে ফের কোভিড (COVID-19) বিধি মেনে মন্দির খুলতে থাকে। তারকেশ্বর এবং তারাপীঠের মন্দির খোলা হয়েছিল গত সপ্তাহেই। চলতি সপ্তাহে আবার তারকেশ্বরের মন্দিরে ভক্তদের প্রবেশের সময়সীমাও বাড়ানো হয়েছে। জানানো হয়, সকাল ৬টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত‍ – দু’দফায় মন্দিরে ঢুকতে পারবেন ভক্তরা। গর্ভগৃহে প্রবেশেও অনুমতি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বাংলার মুকুটে নয়া পালক, স্কিল ডেভলপমেন্টে সেরা রাজ্য]

এবার কালীঘাট মন্দিরও খুলে গেল জনসাধারণের জন্য। দক্ষিণ কলকাতার অন্যতম জনপ্রিয় এই মন্দির চত্বরে সারা বছরই ভক্তদের ভিড় লেগে থাকে। তবে করোনা পরবর্তী নিউ নর্মালে পালটে গিয়েছে অনেক নিয়মকানুন। আগেকার মতো ভিড়ে ঠেলাঠেলি করে দেবী দক্ষিণকালীর সামনে গিয়ে পুজো দেওয়া নিষিদ্ধ এখন। বাইরের ফুল, জলও পুজোর ডালায় থাকছে না। দেবীদর্শন এবং পূজার অনুমতি মিললেও কঠোর করোনা বিধি মেনে তবেই তা করতে পারবেন দর্শনার্থীরা। মঙ্গলবার সকালে দেখা গেল, মন্দিরের বাইরে দীর্ঘ লাইন। তবে সকলেই বিধি মেনে লাইনে দাঁড়িয়েছেন। এভাবে সকলে নিয়ম মেনে চললে মন্দির খোলা রেখে শান্তিপূর্ণভাবে পুজো দেওয়ায় সমস্যা হবে না বলেই মনে করছে কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার বিরোধিতায় সরকারের পাশে দাঁড়িয়ে সুর চড়াল বাম-কংগ্রেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement