BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুজোর সঙ্গে মানবসেবাও! বাড়ি গিয়ে করোনা রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা এই ক্লাবের

Published by: Sayani Sen |    Posted: August 24, 2020 2:21 pm|    Updated: August 24, 2020 3:07 pm

An Images

শুভময় মণ্ডল: অদৃশ্য শত্রুর সঙ্গে ক্রমাগত লড়াই চলছে গোটা বিশ্বের। কিন্তু সেই শত্রুকে দমন করা যাচ্ছে না কিছুতেই। বরং প্রতিদিন একটু একটু করে কঠিন হচ্ছে পরিস্থিতি। কারণ কমবেশি প্রায় রোজই বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা। এই কঠিন পরিস্থিতিতে এখন একার আনন্দ আসল নয়, সকলের পাশে দাঁড়ানোকেই মূল মন্ত্র করে নিয়েছেন কেষ্টপুর প্রফুল্ল কানন (পশ্চিম) অধিবাসীবৃন্দের সদস্যরা। এবার বিনামূল্যে হোম আইসোলেশনে থাকা কোভিড (Covid-19) আক্রান্তদের জন্য চিকিৎসার বন্দোবস্ত করেছেন তাঁরা।

যাঁরা উপসর্গহীন করোনা রোগী কিংবা যে সমস্ত কোভিড আক্রান্তদের শারীরিক উপসর্গ সেভাবে নেই তাঁদের হোম আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছে রাজ্য সরকার। সেই অনুযায়ী অনেক করোনা রোগীই বর্তমানে বাড়িতে থাকছেন। হোম আইসোলেশনে থাকা সেই সমস্ত রোগীদেরই পাশে দাঁড়াল কেষ্টপুর প্রফুল্ল কানন (পশ্চিম) অধিবাসীবৃন্দ। ওই পুজো কমিটির সদস্যরাই চিকিৎসক শানদার আলমের সঙ্গে যোগাযোগ করেন। বর্তমানে পুজো কমিটির তত্ত্বাবধানে ওই চিকিৎসকই হোম আইসোলেশনে থাকা করোনা রোগীদের বিনামূল্যে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা করবেন। কলকাতার পুজো কমিটির এহেন বড় পদক্ষেপ যে যথেষ্ট প্রশংসনীয়, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। এলাকার করোনা রোগীরা পুজো কমিটির উদ্যোগকে ধন্য ধন্য করছেন।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত দিলীপ ঘোষের গাড়ি চালক, হোম কোয়ারেন্টাইনে বিজেপির রাজ্য সভাপতি]

তবে এই প্রথমবার নয়। এর আগেও করোনা পরিস্থিতিতে এই পুজো কমিটি একাধিক অতুলনীয় উদ্যোগ নিয়েছে। পুজোর বাজেট কাটছাঁট করে আগে করোনা রোগীদের সেবায় ব্রতী হয়েছে কেষ্টপুর প্রফুল্ল কানন (পশ্চিম) অধিবাসীবৃন্দ। শ্বাসকষ্টে ভোগা এলাকার করোনা রোগীদের জন্য অত্যাধুনিক তিনটি অক্সিজেন সিলিন্ডার কিনেছেন পুজো উদ্যোক্তারা। পাশাপাশি কোভিড যোদ্ধাদের সম্মান জানাতে দুই উর্দিধারী সুরেলা পুলিশকর্মীকে দিয়ে পুজোর থিম সং গাওয়ানোর পরিকল্পনাও করেছেন এই ক্লাবের সদস্যরা। ‘আগে মানুষ বাঁচুক, পরে পুজো’  কেষ্টপুর প্রফুল্ল কানন (পশ্চিম) অধিবাসীবৃন্দের এই মন্ত্রই যেন মুগ্ধ করছে সকলকে।

[আরও পড়ুন: ‘পরীক্ষা নেওয়ার পরিস্থিতি নেই’, সেপ্টেম্বরে NEET ও JEE পিছিয়ে দেওয়ার আবেদন মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement