BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের শহরে দুই বাসের রেষারেষি, পিষ্ট অফিসযাত্রী মহিলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 11, 2018 10:47 am|    Updated: January 11, 2018 10:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালেই খান্না মোড়ে দুটি বাসের রেষারেষির বলি হলেন এক মহিলা। পথ নিরাপত্তা সপ্তাহ চলাকালীনই এই দুর্ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। বৃহস্পতিবার সকালে মানিকতলায় খান্না মোড়ের কাছে দুর্ঘটনাটি ঘটে। মৃতের নাম আরতি গুহ।

[‘নিজেকে ধন্য মনে করছি’, সাম্মানিক ডিলিট পেয়ে আপ্লুত মুখ্যমন্ত্রী]

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, 3D/1 ও 202 রুটের দুটি বাস এদিন শ্যামবাজার থেকে শিয়ালদহের দিকে যাচ্ছিল। দুটি বাসই রেষারেষি করছিল। সেইসময় হাতিবাগানের দিক থেকে ট্রাম লাইনের উপর দিয়ে রাস্তা পার হচ্ছিলেন আরতিদেবী। রেষারেষি করতে থাকা বাস দু’টি নিয়ন্ত্রণ হারিয়ে ওই মহিলাকে ধাক্কা মারে। গুরুতর আহত অবস্থায় ওই মহিলাকে আর জি কর হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। দুটি বাসকেই আটক করেছে বটতলা থানার পুলিশ। তবে দু’টি বাসের চালকই পলাতক। বাস পরীক্ষা করে পুলিশ দেখেছে দুটি বাসের চাকার টায়ারই রিসোলিং করা। রিসোলিং করা টায়ার দিয়েই বাস দু’টি সম্পূর্ণ বেআইনিভাবে রাস্তায় চলছিল বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা। কীভাবে চাকায় রিসোলিং করা টায়ার দিয়ে এতদিন বাস চালানো হচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

[‘মমতা দিদি কা জয়’ ধ্বনিতে আশীর্বাদ সন্ন্যাসীর, ঘোর বিড়ম্বনায় দিলীপ]

পথ নিরাপত্তা সপ্তাহ চলাকালীনই কেন বেপরোয়া বাসের উপর লাগাম পরানো যাচ্ছে না তা নিয়েই এদিন প্রশ্ন তুলছেন অনেকে। দু’দিন আগেই মিলেনিয়াম পার্কের কাছে একটি মিনিবাস নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। ওই মিনিবাসের ধাক্কায় দু’টি পায়ে গুরুতরভাবে আহত হন এক ব্যক্তি। তারপর বৃহস্পতিবার মানিকতলার খান্না মোড়ে বাসের রেষারেষির জেরে এক মহিলার মৃত্যু রাস্তাঘাটের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। এদিন দুর্ঘটনার পর নিত্যযাত্রীরা জানিয়েছেন, মানিকতলার খান্না মোড়ের কাছে প্রায়ই একই রুটের বিভিন্ন বাস রেষারেষি করে। এর আগেও বহুবার দুর্ঘটনা ঘটেছে। কিন্তু তা সত্ত্বেও দুর্ঘটনার প্রকোপ কমেনি। তবে ঘটনাস্থলে থাকা এক ট্রাফিক পুলিশ জানিয়েছেন, বাস রেষারেষি করলে তাঁরা আটক করে কেস দেন। তবে এই ধরনের দুর্ঘটনা যাতে আর না ঘটে সেই চেষ্টাই অনবরত করে চলেছে কলকাতা ট্রাফিক। অনেকক্ষেত্রে নিয়ম না মেনেই রাস্তায় বাস চালাচ্ছেন চালকরা। তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

[গড়িয়াহাট উড়ালপুলে ভেঙে পড়ল বিজ্ঞাপনের গেট, আহত ১]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement