১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘পুরভোট যখনই হোক, তৃণমূল তৈরি’, বিরোধীদের কড়া বার্তা আত্মবিশ্বাসী ফিরহাদের

Published by: Paramita Paul |    Posted: September 23, 2020 1:46 pm|    Updated: September 23, 2020 1:46 pm

An Images

কৃষ্ণকুমার দাস: নির্বাচন কমিশন যখনই পুরনির্বাচন (Corporation Election) করবে তখনই তাতে অংশগ্রহণ করতে তৃণমূল কংগ্রেস প্রস্তুত বলে মঙ্গলবার জানিয়ে দিলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তাঁর কথায়, “মানুষের দরবারে যাওয়ার জন্য সবসময় প্রস্তুত আছে তৃণমূল। এপ্রিলেই নির্বাচনে যেতাম, যদি অতিমারী না হত। তাই পুরভোট নিয়ে আমাদের কোনও চিন্তাও নেই, ভয়ও নেই। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মার্চ ফরওয়ার্ড।”

কলকাতা পুরসভায় কবে ভোট করানো সম্ভব তা রাজ্য নির্বাচনের কমিশনের কাছে পুরসভা নিয়ে মামলার শুনানিতে জানতে চেয়েছিল সুপ্রিম কোর্ট। কমিশনের তরফে শীর্ষ আদালতে জানানো হয়েছে, করোনার প্রকোপ কমলেই পুরনির্বাচন হবে। এদিন পুরসভার বাজেট বৈঠক শেষে তাই পুরমন্ত্রী তথা পুরসভার মুখ্যপ্রশাসককে নির্বাচন নিয়ে প্রশ্ন করা হয়। তার উত্তরেই নির্বাচনী জয় নিয়ে আত্মবিশ্বাসী ফিরহাদ জানান, “আমরা চলি সমুখপানে, কে আমাদের রুখবে। নেত্রীর আশীর্বাদ মাথায়, জয় আমাদের হবেই।” উল্লেখ্য, সময়ে পুরনির্বাচন না হওয়ায় কলকাতার পাশাপাশি রাজ্যের ১১২টি পুরসভাতেই প্রশাসক বসিয়েছে রাজ্য সরকার। তাই করোনার প্রকোপ কমলেই রাজ্য নির্বাচন কমিশন চাইলে কলকাতার পাশাপাশি অন্য পুরসভাগুলিতেও ভোট হবে বলে ইঙ্গিত দিয়েছেন পুরমন্ত্রী।

[আরও পড়ুন : NRS হাসপাতালের বেড থেকে পড়ে মৃত্যু ক্যানসার আক্রান্ত কিশোরীর, ক্ষোভে ফুঁসছে পরিবার]

গত ৮ জুন মেয়াদ শেষ হওয়ার পর কলকাতা পুরসভায় ভোট না করিয়ে ফিরহাদ হাকিমের নেতৃত্বে প্রশাসকমণ্ডলী বসানোর বিরুদ্ধে আগেই কলকাতা হাই কোর্ট ও সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। গত আগস্টে হাই কোর্টে উত্তর কলকাতার শরদকুমার সিং ফিরহাদের বোর্ড বাতিল করার আবেদন করেছিলেন। হাই কোর্ট পুরমন্ত্রীর নেতৃত্বে প্রশাসকমণ্ডলীকে কাজ চালিয়ে যেতে বলেও কোভিড পরিস্থিতি কমলেই দ্রুত পুরনির্বাচন করতে বলে। কিন্তু হাই কোর্টের সেই রায়ের বিরুদ্ধে ফের সুপ্রিম কোর্টে আপিল করেন শরদ সিং। আবেদন করেন, হাই কোর্টের রায় খারিজ করে আদালত নিযুক্ত কমিটির অধীনে পুরভোট করার। কিন্তু সুপ্রিম কোর্টও ফিরহাদের নেতৃত্বে চলা প্রশাসকমণ্ডলীকেই কাজ চালিয়ে যেতে বলে পুরনির্বাচন করানোর দিন জানতে চেয়েছে। শীর্ষ আদালতের এই মামলা নিয়ে যে স্বয়ং ফিরহাদ নজরে রেখেছিলেন তা এদিন উল্লেখ করে বলেন,“বাজেট তৈরি করেও অপেক্ষা করছিলাম, সুপ্রিম কোর্টে কী রায় হয় তা দেখার জন্য।”

[আরও পড়ুন :রাজ্যে নারী সুরক্ষায় জোর বিজেপির মহিলা মোর্চার, চালু করা হল হেল্পলাইন নম্বর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement