BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্যে নারী সুরক্ষায় জোর বিজেপির মহিলা মোর্চার, চালু করা হল হেল্পলাইন নম্বর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 22, 2020 5:39 pm|    Updated: September 22, 2020 5:46 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এবার রাজ্যের মহিলাদের যে কোনও বিপদে পাশে দাঁড়াতে নয়া উদ্যোগ নিল বিজেপি (BJP) মহিলা মোর্চা। মঙ্গলবার রাজ্য বিজেপি দপ্তর থেকে সাংবাদিক সম্মেলন করে নারী সুরক্ষায় একটি হেল্পলাইন চালুর কথা ঘোষণা করেন মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। 

জানা গিয়েছে, ওই হেল্পলাইন নম্বরে মিসড কল দিলে মহিলা মোর্চার সদস্য হওয়া যাবে। পাশাপাশি ওই নম্বরে হোয়াটসঅ্যাপ করে কেউ জানাতে পারেন তাঁর সমস্যার কথা। নির্যাতন, অসহায়তার কথা। এরপর ওই নম্বর থেকে ফোন করা হবে অভিযোগকারীনীকে। সেখানে বলা হবে, মোবাইলে এক প্রেস করার জন্য। তাতেই রেকর্ড হয়ে যাবে অভিযোগ। অভিযোগ পাওয়ার পর মহিলা মোর্চার টিম তা খতিয়ে দেখে অত্যাচারিত মহিলাদের পাশে দাঁড়াবে। তাঁদের আইনি সুরক্ষা দেওয়া থেকে শুরু করে পুলিশের কাছে অভিযোগ দায়ের করার ব্যবস্থা, এসব কিছুই করবে বলে জানিয়েছেন অগ্নিমিত্রা পল।

[আরও পড়ুন: পুলওয়ামার আত্মঘাতী জঙ্গির সঙ্গে যোগ ছিল মুর্শিদাবাদে ধৃত আল কায়দা জেহাদিদের]

ইতিমধ্যেই মহিলাদের আত্মরক্ষায় মার্শাল আর্ট প্রশিক্ষণের ব্যবস্থা করেছে মহিলা মোর্চা। আগামী ২ অক্টোবর, রাজ্যের সব জেলায় ৫০ জন করে মহিলাকে নিয়ে সেই মার্শাল আর্ট প্রশিক্ষণ শুরু হবে। সেই কর্মসূচির পাশাপাশি এবার নারী সুরক্ষায় হেল্প লাইন চালু করল মহিলা মোর্চা। এদিন অগ্নিমিত্রা পল বলেন, “পশ্চিমবঙ্গে মেয়েরা সুরক্ষিত নয়। সেই কারণেই এই উদ্যোগ।” এদিন রাজ্যে নারী নির্যাতনের বিভিন্ন ঘটনা নিয়ে একটি বুকলেট প্রকাশ করেন অগ্নিমিত্রা। যার নাম, ‘ব্রেভ ডটার্স ইন ওয়েস্ট বেঙ্গল’। গত সাড়ে নয় বছরে বাংলায় মহিলাদের উপর যত নির্যাতন ও খুনের ঘটনা ঘটেছে। তার উল্লেখ রয়েছে ওই বুকলেটে।

[আরও পড়ুন: বেতন বকেয়া, অনলাইন পরীক্ষা দিতে পারল না বারাকপুরের ইংরাজি মাধ্যম স্কুলের একদল পড়ুয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement