১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আগে কলকাতায় অস্ত্র পাচারের ছক রুখে দিল পুলিশ, বাবুঘাট থেকে গ্রেপ্তার এক মহিলা-সহ ২

Published by: Sulaya Singha |    Posted: January 30, 2021 2:04 pm|    Updated: January 30, 2021 2:04 pm

An Images

অর্ণব আইচ: ভোটের আগে খাস কলকাতায় বেআইনি অস্ত্র পাচার রুখে দিল পুলিশ। শনিবার গোপন সূত্রে খবর পেয়ে বাবুঘাট এলাকা থেকে দুই অভিযুক্তকে অস্ত্র-সহ গ্রেপ্তার করা হয়। তাদের জেরা করে এই অভিযানে যুক্ত আরও একজনের খোঁজ পায় ময়দান থানার পুলিশ। তাকেও গ্রেপ্তার করা হয়েছে।

চলতি বছর রাজ্যে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। তবে যে কোনওরকম বেআইনি অস্ত্র পাচার, বোমা তৈরির মতো ঘটনা আটকাতে ভোটের আগে থেকেই তৎপর কলকাতা ও রাজ্য পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে একাধিক জায়গায় তল্লাশিও চালানো হচ্ছে। আর ঠিক সেভাবেই এদিন বড়সড় পাচার চক্র রুখে দেওয়া সম্ভব হয়েছে। ময়দান থানার পুলিশ জানিয়েছে, গোপন সূত্র মারফৎ খবর পাওয়ার পর পুলিশের একটি দল স্ট্র্যান্ড রোডে বাবুঘাট বাস স্ট্যান্ডে নজরদারি চালায়। এরপরই সকাল সাড়ে ৬টা নাগাদ পুলিশের জালে ধরা পড়ে অস্ত্র-সহ দুই সন্দেহভাজন। বছর তেইশের শাহরুখ মিস্ত্রি ও ৩৭ বছরের ইয়াসমিন বেগমকে ইডেন গার্ডেন রেল স্টেশনের টিকিট কাউন্টার থেকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে মোট ছ’টি ৯এমএম পিস্তল ও ১২টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

[আরও পড়ুন: ডুমুরজলায় যোগদান মেলা হচ্ছেই, প্রথম সারির কেন্দ্রীয় নেতার উপস্থিতির ইঙ্গিত দিলীপের]

পুলিশ জানাচ্ছে, শাহরুখ বসিরহাট এবং ইয়াসমিন বারুইপুরের বাসিন্দা। জেরায় দুই অভিযুক্ত জানিয়েছে, অস্ত্রগুলি নিয়ে বিহারের ভাগলপুর থেকে বারুইপুর যাচ্ছিল তারা। উদ্দেশ্য, সেখানে আব্দুল সেলিম গাজি ওরফে বাবলু নামের এক ব্যক্তিকে অস্ত্র সরবরাহ করা। ধৃতদের দেওয়া তথ্যের সূত্র ধরেই বারুইপুরে তল্লাশি চালিয়ে আব্দুল সেলিম গাজিকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযুক্ত আব্দুল সেলিম গাজি

আরও অস্ত্র তারা কোথাও মজুত করে রেখেছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। এর অভিযানের শিকড় কতদূর পর্যন্ত বিস্তৃত, তা জানার চেষ্টা করছে পুলিশ।তিন অভিযুক্তকে এদিনই আদালতে হাজির করার কথা। আরও জিজ্ঞাসাবাদের জন্য তাদের পুলিশি হেফাজতে চাইতে পারে পুলিশ।

[আরও পড়ুন: চায়ের দোকানে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন, নেপথ্যে রাজনীতি নাকি ব্যক্তিগত শত্রুতা? ধন্দে পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement