BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

এবার কফি হাউসেও গেরুয়া সমর্থকদের ‘তাণ্ডব’! শহরে নিন্দার ঝড়, পালটা দিল বিজেপিও

Published by: Sulaya Singha |    Posted: March 16, 2021 10:54 am|    Updated: March 16, 2021 11:39 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির বিরুদ্ধে সুর চড়ানো এবং পালটা দিয়ে বিজেপি সমর্থকদের সরব হওয়া নিয়ে সোমবার সন্ধেয় রীতিমতো উত্তাল কলেজ স্ট্রিটের কফি হাউস চত্বর। এবার গোটা ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যও।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। ঐতিহ্যবাহী কফি হাউসের আশপাশ ‘নো ভোট টু বিজেপি’ অর্থাৎ বিজেপিকে একটি ভোটও নয় লেখা পোস্টারে ছেয়ে গিয়েছে। সোমবার তারই প্রতিবাদে একদল বিজেপি সমর্থক গেরুয়া টি-শার্ট গায়ে ঢুকে পড়েন কফি হাউসে (Coffee House)। তারপর সেখানকার পোস্টার ছিঁড়ে ফেলেন। আবার অনেক পোস্টারে কালি লেপে দেন। আর এই নিয়েই তৈরি হয় তুমুল বিতর্ক। প্রশ্ন ওঠে, গেরুয়া টি-শার্ট গায়ে চাপিয়ে একদল যুবক এসে কফি হাউসের মতো জায়গায় ‘তাণ্ডব’ করার সাহস পায় কীভাবে? কেন এই ‘দাদাগিরি’ মেনে নেওয়া হবে?

[আরও পড়ুন: বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব সামাল দিতে আসরে শাহ-নাড্ডা, ভোররাত অবধি বৈঠকে বিজেপি নেতৃত্ব]

যদিও বিজেপির তরফে পালটা দাবি করা হয়েছে, ওই যুবকরা আসলে পোস্টার লাগানোর জন্য সেখানে গিয়েছিলেন। কিন্তু তাঁদের বাধা দেওয়া হয়। তাঁরাও প্রশ্ন তোলেন, বিজেপি বিরোধী পোস্টার সেখানে লাগানো হয়ে থাকলে, তাঁদের কেন বাধা দেওয়া হবে? আর তার প্রতিবাদস্বরূপই তাঁরা স্লোগান তোলেন। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে কফি হাউসের সেই ঘটনার ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, বিজেপি কর্মী-সমর্থকদের গেরুয়া টি-শার্টে মোদির ছবি। এবং তাঁরা ‘জয় জয় ভারতমাতা’, ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে সিঁড়ি দিয়ে নেমে আসছেন। পালটা বিজেপি-বিরোধী স্লোগানও শোনা যায়। সবমিলিয়ে বেশ খানিকক্ষণের জন্য পরিস্থিতি উত্তপ্ত হয়।

এনিয়ে বিজেপির (BJP) মুখপাত্র শমীক ভট্টাচার্যর বক্তব্য, কফি হাউসের মতো এমন ঐতিহ্যবাহী স্থানে রাজনীতি ঢোকাটা সত্যিই কাম্য নয়। যেভাবে পোস্টারে ঢেকে ফেলা হয়েছে, তা কফি হাউসের সংস্কৃতির সঙ্গে যায় না। কিন্তু গেরুয়া টি-শার্ট পরে কয়েকজন ঢুকলেই যে তাঁদের বাধা দিতে হবে, সেটাও মেনে নেওয়া যায় না।

[আরও পড়ুন: এখনই অন্য দলে যাচ্ছেন না শোভন-বৈশাখী, ইস্তফা গ্রহণ নিয়ে দোটানায় বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement