১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

তিন মৃতদেহের সঙ্গে রাত কাটালেন করোনা আক্রান্ত! কলকাতার হাসপাতালে ভয়ংকর ঘটনা

Published by: Sulaya Singha |    Posted: April 29, 2021 3:29 pm|    Updated: April 29, 2021 3:29 pm

Kolkata: Corona patient shares room with dead bodies at hospital | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অভিরূপ দাস: “দাদা শুনছেন?” রাত্রিবেলা ঘুম ভেঙে যেতে পাশের বেডের করোনা আক্রান্তকে (Corona Positive) ডাকেন রোগী। কিন্তু এ কী! পাশের বেডের রোগীর শরীর যে হিমশীতল! রোগী বলে যাঁকে ভাবছিলেন অনেকক্ষণ আগেই ইহলোকের মায়া কাটিয়েছেন তিনি। আমর্হাস্ট স্ট্রিটের মারোয়াড়ি হাসপাতালে তিন মৃতদেহের সঙ্গেই রাত কাটালেন করোনা আক্রান্তরা।

হাসপাতাল সূত্রের খবর, মঙ্গলবার আইসিইউতে (ICU) কোনও শয্যা খালি ছিল না। তাই শ্বাসকষ্ট থাকলেও জেনারেল কোভিড ওয়ার্ডেই ভরতি করা হয়েছিল করোনা রোগীদের। সেখানেই মঙ্গলবার রাতে মৃত্যু হয় তিনজন করোনা আক্রান্ত রোগীর। অভিযোগ, রাতভর ওই কোভিড ওয়ার্ডেই অন্যান্য রোগীদের সঙ্গেই পড়ে ছিল ওই তিনটি মৃতদেহ। বুধবার দুপুরে যখন টের পাওয়া তখন দড়ি পাকিয়ে গিয়েছে তিন প্রাণহীন দেহ। ওই ওয়ার্ডের অন্যান্য রোগীরা ঘটনায় ক্ষোভে ফেটে পরেন। পরে হাসপাতালের তরফে দু’‌টি দেহ সরানো হলেও একটি দেহ সন্ধে পর্যন্ত সেইভাবে পড়ে ছিল ওয়ার্ডে। আরও অভিযেগ, দেহে পচন ধরে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে গোটা ওয়ার্ডে। ফলে আতঙ্কিত হয়ে পড়েন অন্যান্য করোনা রোগীরা। ক্ষুব্ধ রোগী ও তাঁদের পরিজনরা বিক্ষোভ দেখান হাসপাতাল চত্বরে। 

[আরও পড়ুন: ভোটপর্বের পর এবার গণনায় বিশেষ জোর, প্রার্থীদের নিয়ে ভারচুয়াল বৈঠকে বসছেন মমতা]

ক্ষুব্ধ রোগীদের অভিযোগ, বারবার তাঁদের অসুবিধার কথা জানালেও হাসপাতাল কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ নেয়নি। রোগীর পরিবারের অভিযোগ, হাসপাতালের পরিষেবা ঠিক নয়। ওয়ার্ডে করোনায় আক্রান্ত মৃতদেহ পড়ে থাকাকালীনই অন্যান্য রোগীদের খাবার দেওয়া হয়েছে। যা চরম অমানবিকতার নজির। দেহগুলি সরানোর দাবিতে বুধবার দুপুরে খাবার বয়কট করেন রোগীরা। দেহগুলি থেকে নির্গত গন্ধে টেকা দুষ্কর হয়ে উঠছে বলে জানান রোগীরা। একজন রোগীর কথায়, “সকাল থেকে খেতে পারছি না। এই পরিস্থিতিতে যে কোনও সুস্থ মানুষও অসুস্থ হয়ে পড়বেন। চরম অব্যবস্থা হাসপাতালে।”

[আরও পড়ুন: দিনের প্রথমার্ধে বাড়িতে বসেই নির্বাচন পরিচালনা, ‘প্রথা’ ভেঙে দুপুরে ভোট দিলেন অনুব্রত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement