BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দিনের প্রথমার্ধে বাড়িতে বসেই নির্বাচন পরিচালনা, ‘প্রথা’ ভেঙে দুপুরে ভোট দিলেন অনুব্রত

Published by: Arupkanti Bera |    Posted: April 29, 2021 1:53 pm|    Updated: April 29, 2021 1:53 pm

An Images

ফাইল চিত্র।

দীপংকর মণ্ডল, বোলপুর: কমিশনের নির্দেশে নজরবন্দি বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। কিন্তু তাতেও জেলার বুথে বুথে ভোট (WB Election 2021)পরিচালনা করতে যে কোনও সমস্যা নেই তা গতকাল বুধবাই দেখা গিয়েছে। আজও বোলপুরের (Bolpur) নিচুপট্টি এলাকায় নিজের বাড়ির অফিসে বসেই সে কাজ করে গেলেন। নিজের তৈরি প্রথা ভেঙে সকালের বদলে দুপুরে ভোট দিলেন। তবে কমিশনের ভূমিকায় অনুব্রতকে বিরক্তই দেখাল এদিন।

বুধবার কমিশনকে কার্যত ভেলকি দেখিয়ে নজর এড়িয়ে ৩ ঘণ্টা উধাও হয়ে যান অনুব্রত মণ্ডল। শেষে তারাপীঠের মন্দিরে তাঁকে খুঁজে পান কমিশনের প্রতিনিধিরা। কিন্তু তার মধ্যে তিনি যেখানে যেখানে যাওয়ার, যাঁদের সঙ্গে দেখা করার, তা করে নিয়েছেন।বৃহস্পতিবারও সকাল থেকে তাঁর বাড়ির বাইরে দাঁড়িয়ে ছিল কেন্দ্রীয় বাহিনী এবং নির্বাচন কমিশনের প্রতিনিধি। যেহেতু বাড়ির ভিতরে ঢোকার কথা নয়, তাই তাঁদের বাইরে রোদে দাঁড়িয়ে থাকতে হয়।

[আরও পড়ুন: Bengal Polls LIVE: কমিশনের নজরদারির মধ্যেই দলীয় কর্মীর বাইকে চড়ে ভোটকেন্দ্রে অনুব্রত]

বাড়ি থেকে বেরিয়ে দুপুর ১২টা নাগাদ দলীয় কর্মীর বাইকে চেপে ভোট দিতে যান ভাগবত নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ে। অন্যবার একা ভোট দিতে গেলেও এবার সঙ্গে ছিল তাঁর মেয়ে। তাঁর পিছু নেন নির্বাচন কমিশনের প্রতিনিধিরাও। বুথ থেকে বেরিয়ে অন্যবার অপেক্ষারত সাংবাদিকদের সঙ্গে কথা বললেও এবার সে সুযোগ ছিল না। কমিশন, কেন্দ্রীয় বাহিনী তাঁকে সাংবাদিকদের থেকে দূরে রেখে এসকর্ট করে নিয়ে যায়। যা নিয়ে মুখে কিছু না বললেও বিরক্তি দেখা গিয়েছে তাঁর মুখে। বুথ থেকে বেরিয়ে ফের কর্মীর বাইকে চেপে বোলপুরে দলের কার্যালয়ে যান। সেখান থেকেই ১১টি বিধানসভা এলাকার দলীয় কর্মীদের থেকে বুথ ভিত্তিক রিপোর্ট নেবেন বীরভূম তৃণমূল সভাপতি। দেবেন প্রয়োজনীয় নির্দেশ।

ভোট দিতে এসে সাকুল্যে কয়েক মিনিট থাকলেও অনুব্রত মণ্ডলকে দেখার জন্য প্রচুর মানুষ বুথের বাইরে ভিড় জমিয়েছিলেন। তাঁদের দাবি, অনুব্রত মণ্ডল প্রচুর মানুষের উপকার করেন। তাই তাঁকে এক ঝলক দেখার জন্য অপেক্ষা করছিলেন। অনুব্রতর সমর্থকদের দাবি, বোলপুরে তৃণমূল ভাল ফল করবে।

[আরও পড়ুন: আরও ভয়াবহ করোনা, সর্বকালীন রেকর্ড ভেঙে দেশে একদিনে আক্রান্ত প্রায় ৩ লক্ষ ৮০ হাজার]

অন্যদিকে বিরোধী বক্তব্যও উঠে এসেছে এলাকা থেকে। ভোট ঘিরে অশান্তি এবং নানা দুর্নীতির অভিযোগ থাকায় মানুষ বীরভূমেও তৃণমূলের বিপক্ষে ভোট দেবে। কিছু বিজেপি সমর্থক দাবি করেন, বীরভূমে ১১টির মধ্যে ৭টি আসন জিতবে গেরুয়া শিবির। সকালেই আবার বিজেপি নেতা অমিত মালব্য টুইটে দাবি করেন, সাঁইথিয়া, ময়ূরেশ্বের তৃণমূলের ক্যাম্প অফিসে কর্মী নেই। তবে গতকালই বিজেপির এই সব দাবির জবাব দিয়ে দিয়েছিলেন অনুব্রত। জানিয়েছিলেন, আগের মতোই ভয়ঙ্কর খেলা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement