১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতাকে যানজট মুক্ত রাখতে ফের কড়া নির্দেশ সিপি অনুজ শর্মার

Published by: Subhamay Mandal |    Posted: October 16, 2019 9:16 pm|    Updated: October 16, 2019 9:16 pm

Kolkata CP Anuj Sharma directs offficials to clear traffic jam

সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়: দুর্গাপুজোর মতোই এবার কালীপুজোর আগেও শহরকে যানজট মুক্ত রাখার জন্য ট্রাফিকের ওসিদের কড়া নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। দুর্গাপুজোর ঠিক মুখেই টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার জন্য এই সেতু বন্ধ হয়ে যাওয়ায় কারণে উত্তর কলকাতা ও উত্তর শহরতলি জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছিল। তার উপর পুজোর শেষমুহূর্তের কেনাকাটা এবং প্রতিমা উদ্বোধনের জন্য শহরের বিভিন্ন রাস্তায় যানজটের সমস্যা দেখা দিয়েছিল। সেই যানজট দেখে অসন্তুষ্ট হয়েছিলেন পুলিশ কমিশনার অনুজ শর্মা।

তা দেখে সঙ্গে সঙ্গেই তিনি ট্রাফিকের ওসিদের নির্দেশ দিয়ে জানান, “পুজোর আগে ও পরে শহরকে যানজট মুক্ত রাখুন। এরজন্য ট্রাফিকের ওসি থেকে শুরু করে ডিসিও রাস্তায় নেমে যানজট সামাল দিন। যানজটে সাধারণ মানুষের যাতে কোনও ক্ষতি না হয় তার দিকে নজর রাখুন।” পুলিশ কমিশনারের এই নির্দেশ মতো চতুর্থীর দিন থেকেই রাস্তায় পুলিশ কর্মীরা নেমে পড়েন। তাতেই আসে সাফল্য। চতুর্থীর পর থেকে পুজোর দিনগুলি শহর হয়ে ওঠে যানজট মুক্ত।

[আরও পড়ুন: ভিড় বাড়ছে বেলগাছিয়া ব্রিজে, স্বাস্থ্য নিয়ে চিন্তিত প্রশাসন]

এতদিন পর্যন্ত চলছিল দুর্গাপুজো ও লক্ষ্মীপুজোর লম্বা ছুটি। সোমবার থেকে পুরোদমে খুলে যায় অফিস কাছারি এবং স্কুল-কলেজ। এরপর থেকেই শহরে ফের যানজটের সমস্যা দেখা দিতে শুরু করে। তা দেখেই বুধবার পুলিশ কমিশনার অনুজ শর্মা ট্রাফিকের ওসিদের নির্দেশে জানান, “অফিস এবং স্কুল-কলেজ চালু হয়ে গিয়েছে। এরজন্য শহরে যানজট যেন না হয়। যানজট সামাল দিতে ট্রাফিকের ওসি ও এসিদের রাস্তায় নেমে আমি কাজ করতে দেখেছি। তার জন্য আমি খুশি। তা সত্ত্বেও শহরকে সচল রাখতে আরও বেশি করে কাজ করতে হবে। যানজট দেখতে পেলেই ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করুন। যে কোনও রাস্তায় যানজটের সমস্যা দেখা দিলেই লালবাজারের ট্রাফিক কন্ট্রোল রুমকে তা জানান। কন্ট্রোল রুম সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট ট্রাফিক গার্ডগুলির সঙ্গে যোগাযোগ রেখে কাজ করবে। যানজটের সমস্যা সমাধানে ট্রাফিকের উপরতলার পদস্থ কর্তারাও যেন সর্বদা সতর্ক হয়ে কাজ করেন।” এদিন সকালেও টালা ব্রিজ বন্ধ থাকার জন্য উত্তর কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের সমস্যা দেখা দিয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে