১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

দূরত্বের কত গুরুত্ব, মানুষকে বোঝাতে লকডাউনে হাতে তুলি নিলেন শিল্পী

Published by: Subhamay Mandal |    Posted: April 8, 2020 5:23 pm|    Updated: April 8, 2020 5:23 pm

An Images

গৌতম ব্রহ্ম: কড়া নাড়ছে করোনা। তালা খুলে বাইরে বেরোলেই বিপদ। মানুষকে লকডাউনের গুরুত্ব বোঝাতে এবার হাতে তুলি তুলে নিলেন শিল্পী। এতদিন দুর্গাপুজোর থিম করেছেন। এবার আঁতের টানে দেওয়াল লিখলেন শিল্পী সোমনাথ মুখোপাধ্যায়। পূর্বাচল শক্তি সংঘের মাঠে গেলেই দেখা যাবে এই অভিনব গ্রাফিটি। একটি তালাবন্ধ হার্ডওয়ারের দোকানের দরজায় ফুটিয়ে তোলা হয়েছে একটি ছবি। যাতে দেখা যাচ্ছে, তালাবন্ধ করেই একমাত্র করোনারাক্ষসীর মোকাবিলা সম্ভব। পাশে স্লোগান ‘আজ বুঝলাম দুরত্বের কত গুরুত্ব’।

পাশের দেওয়ালে তালাবন্ধ বিশ্বের দৃশ্য। শিল্পী জানালেন, ‘এই কঠিন সময়ে কিছু করার জন্যে মনটা ছটফট করছিল। সচেতনতা ছাড়া আর কী বা করতে পারি? ঠিক করেছি, প্রতিদিন একটা করে দেওয়াল লিখব।’ শিল্পীর উদ্যোগে শামিল হয়েছেন ক্লাবের সদস্যরা। তারাও হাতে তুলে নিয়েছেন তুলি। বুধবার দেখা গেল সেই দৃশ্য পূর্বাচল শক্তির সংঘে মাঠে। দেওয়ালজুড়ে রাক্ষসীরূপী করোনার ছবি এঁকে মানুষকে সচেতন করার উদ্যোগ নিয়েছেন শিল্পী সোমনাথ মুখোপাধ্যায়। তাঁর এই গ্র্যাফিটি নজর কেড়েছে সবার।

[আরও পড়ুন: লকডাউনে স্তব্ধ কালীঘাটের পটুয়াপাড়া, মৃৎশিল্পীদের পাশে দাঁড়ালেন পুজোওয়ালারা]

করোনা ভাইরাসের জেরে লকডাউনের গুরুত্ব যে কতটা তা বোঝাতেই অনেক শিল্পী কোমর বেঁধেছেন। কেউ সোশ্যাল মিডিয়ায়, কেউ আবার ছবি এঁকে সচেতনতার প্রচার করছেন। তবে থিমশিল্পী সোমনাথ মুখোপাধ্যায় হাতে তুলি নিয়ে বেরিয়ে পড়েছেন রাস্তায়। দেওয়ালে ছবি এঁকে লকডাউনের গুরুত্ব বোঝানোর চেষ্টা করছেন। জানিয়েছেন, প্রতিদিন একটি করে দেওয়ালে তিনি করোনা সচেতনতার বার্তা দেবেন।

[আরও পড়ুন: মিষ্টিমুখে ভয়কে জয়! লকডাউনের বাজারে হটকেক ‘করোনা’ মিষ্টি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement