BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাঁকুড়গাছির বহুতলে অগ্নিকাণ্ড, আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে জখম দমকল কর্মী

Published by: Sulaya Singha |    Posted: January 19, 2020 12:03 pm|    Updated: January 19, 2020 12:04 pm

Kolkata: Fire breaks out at a building in Kakurgachhi

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: ছুটির দিনে সাত সকালে ফের শহরে অগ্নিকাণ্ডের ঘটনায় ছড়াল তীব্র আতঙ্ক। রবিবার উত্তর কলকাতার কাঁকুড়গাছির মোড়ে একটি বহুতলের তিনতলায় আগুন লাগে। দমকলের পাঁচটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভাতে নিয়ে জখম হন এক দমকল কর্মী।

পুলিশ সূত্রে খবর, ওই বহুতলের তিনতলায় একটি অফিস রয়েছে। কিন্তু রবিবার বলে সেটি বন্ধই ছিল। সেখানেই সকাল পৌনে ৮টা নাগাদ আগুন লাগে। তারপর দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ওই বিল্ডিংয়েই অফিসের পাশাপাশি বেশ কিছু ফ্ল্যাটও রয়েছে। আগুন লাগার খবর পেতেই সেই সব ফ্ল্যাটের বাসিন্দাদের মধ্যে ছড়ায় আতঙ্ক। দ্রুত তাঁরা নিচে নেমে আসেন। এদিকে অফিসের বাইরে থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে এসে পৌঁছায় পাঁচটি ইঞ্জিন। তবে তিনটি ইঞ্জিনের চেষ্টাতেই খানিকক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আসে। জানা গিয়েছে, আগুন নেভানোর সময় জখম হন এক দমকল কর্মী। তাঁকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: বঙ্গ বিজেপির নেতৃত্বে একাধিক রদবদল, জায়গা পাবেন অন্য দল থেকে আসা নেতারাও]

কীভাবে আগুন লাগল, তা যদিও এখনও স্পষ্ট নয়। দমকল কর্মীদের প্রাথমিক ধারণা, শর্ট সার্কিট থেকেই ঘটেছে অগ্নিকাণ্ডের ঘটনা। ঘটনাস্থলে যায় ফুলবাগান থানার পুলিশও। গোটা বিষয়টি খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা। ওই অফিসে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে কি না, তাও দেখা হচ্ছে। তবে ছুটির দিন হওয়ায় অফিসে সেই সময় কেউ ছিলেন না। যে কারণে বড়সড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে। হতাহতের কোনও খবর নেই। তবে আগুন লাগায় অফিসের বড় অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে বলেই অনুমান করা হচ্ছে। এদিনের ঘটনায় ফের সাধারণের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

[আরও পড়ুন: পার্লারের আড়ালে দেহ ব্যবসা, পুলিশি অভিযানে আটক বেআইনি কাজে যুক্ত ১১ মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে