BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

বঙ্গ বিজেপির নেতৃত্বে একাধিক রদবদল, জায়গা পাবেন অন্য দল থেকে আসা নেতারাও

Published by: Subhamay Mandal |    Posted: January 18, 2020 8:08 pm|    Updated: January 18, 2020 8:08 pm

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্য সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষের চেনা নেতৃত্বগুণের উপরই ভরসা রেখেছেন অমিত শাহ-জে পি নাড্ডারা। সভাপতি পদে বদল না হলেও দলের রাজ্য পদাধিকারীতে একাধিক রদবদল হতে পারে বলে বঙ্গ বিজেপি সূত্রে খবর। বছর ঘুরলেই ফাইনাল ম্যাচ। বিধানসভা ভোটের মহারণ। সে বিষয়টি মাথায় রেখে দক্ষ সংগঠক ও বেশ কিছু গ্রহণযোগ্য ও পরিচিত মুখকে পদাধিকারীদের কমিটিতে আনতে চলেছেন দলের শীর্ষ নেতৃত্ব। সহ-সভাপতি ও সম্পাদকদের তালিকায় একাধিক নতুন মুখ যেমন দেখা যাবে তেমনই সাধারণ সম্পাদক পদে এক থেকে দু’জন নয়া মুখ দেখা যেতে পারে। নয়া কমিটিতে অন্য দল থেকে আসা নেতৃত্বদেরও জায়গা দেওয়া হবে। অর্থাৎ, নতুন ও পুরনো মিলিয়েই মিশন ২০২১-এর লক্ষ্যে ‘টিম বঙ্গ বিজেপি’-কে সাজিয়ে নিতে চান শীর্ষ নেতৃত্ব। সেই প্রস্তুতি শুরুও হয়ে গিয়েছে বলে দলীয় সূত্রে ইঙ্গিত।

মাত্র ছ’মাস আগে লোকসভা নির্বাচনে এ রাজ্যে ৪২টি আসনের মধ্যে ১৮টি পেয়ে লেটার মার্কস নিয়ে পাস করেছে বঙ্গ বিজেপি। আগামী বিধানসভা ভোটের আগে ক’দিন পরেই শতাধিক পুরভোটের সেমিফাইনাল ম্যাচ খেলতে হবে। তাই লোকসভায় সাফল্য যে টিমে হয়েছে সেই ‘উইনিং কম্বিনেশন’-কে ভাঙা হবে না বলেই দিলীপ ঘোষের হাতেই দলের পরবর্তী ব্যাটন তুলে দিয়েছেন অমিত শাহ। কিন্তু এবার সহসভাপতি, সাধারণ সম্পাদক সম্পাদকদের নিয়ে দলের সম্পাদকমণ্ডলী বা রাজ্য পদাধিকারী গঠন করা হবে। রাজ্য বিজেপির এই শীর্ষ টিমই আগামী দিনে বাংলায় দলকে চালাবে। সেখানেই বেশ কিছু নতুন মুখ দেখা যাবে বলেই খবর। বর্তমানে রাজ্য বিজেপিতে ৫ জন সাধারণ সম্পাদক রয়েছেন। সহসভাপতির সংখ্যা ১০। সম্পাদক পদে রয়েছেন ১০ জন। এছাড়া, সাধারণ সম্পাদক (সংগঠন) ১ জন এবং যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) রয়েছেন ২ জন। কোষাধ্যক্ষ পদে রয়েছেন ১ জন। দলীয় সূত্রে খবর, সাধারণ সম্পাদক, সহসভাপতি ও সম্পাদক পদে কমপক্ষে ছ’ থেকে সাতজন নতুন মুখকে আনা হতে পারে। একইসঙ্গে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্য বিজেপির কোর কমিটিতেও কিছু রদবদল হবে। সেখানে আরও কয়েকজনকে নিয়ে আসা হবে।

সোমবার দলের সর্বভারতীয় সভাপতি নির্বাচন হওয়ার কথা। এই প্রক্রিয়া শেষ হয়ে গেলে জানুয়ারির শেষে কিংবা ফেব্রুয়ারি মাসের শুরুতে রাজ্য বিজেপির পদাধিকারীদের নয়া টিম ঠিক করে নেবেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পরবর্তী ক্ষেত্রে রাজ্য কমিটির নতুন সদস্যদের নাম ও আমন্ত্রিত সদস্যদের নাম ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজ্য কমিটির নতুন টিম গঠনের প্রক্রিয়া শুরু করে দিয়েছেন মুরলীধর সেন লেনের কর্তারা। নতুন টিম গঠনে অবশ্য অমিত শাহর সম্মতি নিয়ে সবুজ সংকেত দেবেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা।

An Images
An Images
An Images An Images