BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

KMC: কলকাতা পুরসভার বিল্ডিংয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় ছড়াল আতঙ্ক, খতিয়ে দেখা হচ্ছে কারণ

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2021 11:18 am|    Updated: September 4, 2021 11:37 am

Kolkata: Fire breaks out at KMC building | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা পুরসভার (KMC) বিল্ডিংয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় ছড়াল তীব্র আতঙ্ক। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ এবং দমকলের কর্মীরা। আপাতত আগুন নিয়ন্ত্রণে বলেই খবর।

পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে কলকাতা পুরসভার লাইসেন্স ডিপার্টমেন্টে আগুন লাগে। আশপাশের উপস্থিত কর্মীরা ওই বিভাগের জানলা, দরজা দিয়ে ধোঁয়া বেরতে দেখেন। তাতেই ছড়িয়ে পড়ে আতঙ্ক। বিষয়টি বোঝার জন্য অনেকেই ছুটে আসেন। দেখা যায়, ধোঁয়ায় ঢেকেছে গোটা বিভাগ। তড়িঘড়ি খবর দেওয়া হয় পুলিশ ও দমকল বিভাগে। ঘটনাস্থলে পৌঁছে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে তারা। তবে আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। দমকলের তরফে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে।

[আরও পড়ুন: Durga Puja 2021: হিন্দু ভাবাবেগে আঘাত! মমতার আদলের দুর্গা ঘিরে তুমুল বিতর্ক, পালটা তৃণমূলেরও]

ঘটনাস্থলে আসেন ইলেকট্রিকের কর্মীরাও। তাঁদের অবশ্য় দাবি, ফ্যান থেকে কোনও প্রকারে আগুন লাগে। তবে ঘটনায় কোনও হতাহতের খবর নেই। সকলকেই নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। কিন্তু ওই ডিপার্টমেন্টে বহু মূল্যবান নথি রয়েছে। সেক্ষেত্রে কতখানি ক্ষয়ক্ষতি হয়েছে, তা খতিয়ে দেখছেন পুরসভার লাইন্সেস বিভাগের কর্মীরা। তবে এমন ঘটনায় পুরসভা চত্বরে ছড়িয়ে পড়ে চাঞ্চল্য।

উল্লেখ্য, আর কয়েক মাসের মধ্যেই পুরভোট। নির্বাচন কমিশনের অনুমতি সময়ের অপেক্ষা মাত্র।  তার আগে একাধিক নিয়ম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছিল, কলকাতা পুরসভা এলাকায় এবার থেকে মিউটেশন ফি লাগবে না। পাশাপাশি আর্থিক সংকট থেকে মুক্তির উপায় খুঁজতে অফিসার ও কর্মীদের ‘ওভারটাইম-ইনসেনটিভ’ বন্ধ হচ্ছে কলকাতা পুরসভায়। 

[আরও পড়ুন: কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের চাপে এবার ভরতি প্রক্রিয়া শুরু করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে