BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: হিন্দু ভাবাবেগে আঘাত! মমতার আদলের দুর্গা ঘিরে তুমুল বিতর্ক, পালটা তৃণমূলেরও

Published by: Sulaya Singha |    Posted: September 3, 2021 9:17 pm|    Updated: September 3, 2021 9:17 pm

Durga Puja 2021: Durga idol resembling Mamata Banerjee sparks row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের দুর্গাপুজোয় (Durga Puja 2021) বড় চমক দেওয়ার প্রস্তুতি নিচ্ছে উত্তর কলকাতার বাগুইআটির (Baguiati) নজরুল পার্ক উন্নয়ন সমিতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলেই তৈরি হচ্ছে দুর্গা প্রতিমা। কিন্তু সেই প্রতিমার ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়ে গিয়েছে তুমুল বিতর্ক। তৃণমূল-বিজেপি আঁকচা-আঁকচিও তুঙ্গে।

সাদা শাড়ি পরিহিত প্রতিমার দশ হাতে থাকবে মমতা সরকারের সবচেয়ে জনপ্রিয় ১০টি প্রকল্পের নাম। পায়ে সেই চেনা হাওয়াই চটি। প্রতিমার চালচিত্রে থাকবে ‘বিশ্ব বাংলা’ লোগো। মণ্ডপ গড়ে উঠবে নতুন সরকারি প্রকল্প ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর আদলে। আর মৃৎশিল্পী মিন্টু পাল নিজের হাতে গড়ে তুলছেন সেই প্রতিমা। মমতার আদলের প্রতিমার ছবি সামনে আসতেই বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন বিজেপির আইটি সেল প্রধান অমিত মালব্য। তিনি লেখেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে বহু অসহায় বাঙালির রক্তের দাগ লেগে রয়েছে। ভোট পরবর্তী হিংসাতেই তার প্রমাণ মিলেছে। তাই এই প্রতিমা তৈরি করে মা দুর্গার অপমান করা হয়েছে। মুখ্যমন্ত্রীর উচিত এখনই এসব বন্ধ করা। বাংলার হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করছেন তিনি।”

[আরও পড়ুন: অবিলম্বে উপনির্বাচনের প্রস্তুতি শুরু করবে BJP, টিকিট পেতে পারেন একাধিক নতুন মুখ]

মমতার আদলে তৈরি মূর্তি দেখে খোঁচা দিতে ছাড়েননি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর কথায়, “অনেকে নিজের মূর্তি তৈরি করেন। পুজোও করান। বচ্চন সাহেবের মন্দিরও আছে। মমতারও মূর্তি হতেই পারে। ক্লাবকে টাকা দিয়ে উনি করাতেই পারেন। কিন্তু দুর্গার জায়গায় যাওয়া উচিত নয়। তবে মূর্তিরও তো বিসর্জন হয়। দড়ি ধরে আবার কেউ টান না মারে।”

বিজেপির আক্রমণের পালটা দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডা. শান্তনু সেন। তিনি বলেন, “মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে একেবারে যে মনের মধ্যে বসিয়ে নিয়েছে, এই মূর্তিই তার প্রমাণ। আর মাথায় রাখতে হবে নরেন্দ্র মোদির মতো নিজের জীবদ্দশায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কোনও স্টেডিয়ামের নাম রাখেননি। বাংলার মানুষ দড়ি ধরে কাদের কুপোকাত করে দিয়েছে সেটা প্রমাণ হয়ে গিয়েছে। আগামিদিনে ভারতবর্ষের মানুষও সেই জন্যই তৈরি হচ্ছে।” এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের তোপ, “অমিত মালব্য ভোটের আগেও অনেক টুইট করেছিলেন। ওই সস্তার রাজনীতি যে চলে না, সেটা ওনার বোঝা উচিত।” সব মিলিয়ে পুজোর আগেই মুখ্যমন্ত্রীর আদলে তৈরি দুর্গা প্রতিমা ঘিরে সরগরম রাজ্য রাজনীতি।

[আরও পড়ুন: পুজোর আগে সুখবর, আগামী সপ্তাহ থেকেই বাড়ছে মেট্রো পরিষেবার সময়সীমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে