২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

রাম মন্দির নিয়ে পোস্ট করায় খুনের হুমকি হাসিনকে, পুলিশের কাছে রিপোর্ট চাইল হাই কোর্ট

Published by: Sulaya Singha |    Posted: September 29, 2020 9:48 pm|    Updated: September 29, 2020 9:50 pm

An Images

শুভঙ্কর বসু: রাম মন্দির নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেওয়ায় তাঁকে ও তাঁর মেয়েকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। পুলিশে জানিয়েও কোনও কাজ হয়নি। এমন অভিযোগে নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহান (Hasin Jahan)। সেই ঘটনায় এবার কলকাতা পুলিশের কাছে রিপোর্ট তলব করলেন বিচারপতি দেবাংশু বসাক। অভিযোগের ভিত্তিতে তদন্ত কতদূর এগিয়েছে তা জানিয়ে এক সপ্তাহের মধ্যে পুলিশকে আদালতে রিপোর্ট পেশ করতে হবে।

[আরও পড়ুন: ‘গুলি খাব তবু বিক্ষুব্ধ জনতাকে কোর্টের মর্যাদা ক্ষুন্ন করতে দেব না’, মন্তব্য প্রধান বিচারপতির]

হাসিন জাহানের আইনজীবী আশীষ কুমার চৌধুরী জানিয়েছেন, গত ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরে (Ram Mandir) ভূমিপুজোর অনুষ্ঠান নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছিলেন হাসিন। রাম জন্মভূমিতে মন্দিরের শিলান্যাস হওয়ার পর অভিনন্দন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন তিনি। ভারতবর্ষ যে জাতি-ধর্মের ঊর্ধ্বে, সে কথাই বলতে চেয়েছিলেন শামিপত্নী। ঘটনাক্রমে তারপর থেকেই তাঁর ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে নানারকম হুমকি মেসেজ আসতে থাকে। এমনকী তাঁকে ও তাঁর মেয়েকে প্রাণে মেরে ফেলা ও ধর্ষণের হুমকিও দেওয়া হয়েছে। সর্বক্ষণ তার উপর নজরদারি চলছিল।

সমস্ত ঘটনার কথা উল্লেখ করে ৯ আগস্ট লালবাজার সাইবার থানায় অভিযোগ দায়েরের পর ১১ তারিখ তাঁকে লালবাজারে ডেকে পাঠানো হয়। সেখানে তিনি সমস্ত ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দেন। কিন্তু তারপরও পুলিশের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। হাসিন লালবাজারে যাওয়ার পর থেকে হুমকির মাত্রা আরও বাড়তে শুরু করে বলে জানিয়েছেন তাঁর আইনজীবী। ২৮ তারিখ ফের তিনি এ নিয়ে লালবাজারের দ্বারস্থ হন। কিন্তু এখনও পর্যন্ত পুলিশ কিছু করে উঠতে পারেনি। তাই সন্তান এবং নিজের নিরাপত্তা চেয়ে অবশেষে কলকাতা হাই কোর্টের (Kolkata High Court) দ্বারস্থ হয়েছিলেন। আগামী সপ্তাহে ফের মামলার শুনানি।

[আরও পড়ুন: ‘দুর্গাপুজোর অনুমতি না দেওয়া হলে বাঙালি হিন্দুদের সঙ্গে বৈষম্য হবে’ যোগীকে টুইট স্বপন দাশগুপ্তর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement