BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ষবরণের জন্য প্রস্তুত শীতের কলকাতা, চিড়িয়াখানা-ইকো পার্কে উপচে পড়া ভিড়

Published by: Sulaya Singha |    Posted: December 31, 2019 12:51 pm|    Updated: December 31, 2019 12:51 pm

Kolkata is ready to welcome the new year, temperature is also pleasant

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাল-মন্দয়, প্রাপ্তি আর ব্যর্থতার মধ্যে দিয়ে দেখতে দেখতে কেটে গেল একটা গোটা বছর। আর মঙ্গলবার সকাল থেকেই নতুন বছরকে স্বাগত জানানোর তোরজোর চতুর্দিকে। ব্যতিক্রমী নয় শহর কলকাতাও। গত কয়েকদিন ধরেই বেশ জাঁকিয়ে শীত পড়েছে। আর এই ঠান্ডার আমেজে বর্ষবরণের আনন্দে সকাল থেকেই মেতে উঠেছেন শহরবাসী।
চিড়িয়াখানা থেকে ইকো পার্ক- সর্বত্রই উপচে পড়া ভিড়।

বছরের শেষ দিন স্কুল-কলেজে ছুটি। তাই বন্ধু-বান্ধব কিংবা পরিবারের সঙ্গে সকাল থেকেই সেজেগুজে ঘুরতে বেরিয়েছেন অনেকেই। যার প্রমাণই হল ভিক্টোরিয়া কিংবা নিকো পার্কের ভিড়। শহরের শপিং মলগুলিতেও ভিড় জমিয়েছেন অনেকে। উদ্দেশ্য একটাই। নিজের মতো করে নতুন বছরকে স্বাগত জানানো। সন্ধে নামলেই আবার পার্ক স্ট্রিট চত্বরে জনতার ঢল নামবে। প্রতিবারের মতো এবারও শহরবাসীর নিরাপত্তার জন্য মোতায়েন রয়েছে পুলিশ। নারী সুরক্ষা জোরদার করতে নামছে বিশেষ ‘ক্র্যাক টিম’। রেস্তরাঁগুলিও পাল্লা দিচ্ছে একে অপরের সঙ্গে। চায়না টাউন থেকে যাদবপুর- সর্বত্রই ছবিটা একইরকম। রাত যত বাড়বে, ততই লম্বা হবে রেস্তরাঁর সামনের লাইন।

তবে ভিড় এড়াতে অনেকে বাড়িতেই পার্টির আয়োজন করছেন। অনেকে আবার দু’দিনের ছুটিতে রওনা দিয়েছেন দিঘা কিংবা মন্দারমণি। শুধু পার্ক বা রেস্তরাঁই নয়, এদিন সকাল থেকে ভিড় লক্ষ্য করা গিয়েছে দক্ষিণেশ্বর থেকে কালীঘাট মন্দিরেও। মায়ের পুজো দিয়েই বছরটা শেষ করছেন অনেকে।

[আরও পড়ুন: ‘যাদবপুরের পড়ুয়ারা বিধর্মী’, বিজেপি নেতার মন্তব্যের প্রতিবাদ করে নিগৃহীতা অধ্যাপিকা]

তবে শহরবাসীর স্বস্তি একটাই। বছরের শেষ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এদিন শহরের সর্বোনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েকদিনের মতো এদিনও কুয়াশায় ঢেকেছিল সকাল। তবে বেলা বাড়লেও আকাশ মেঘলাই থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। বছরের প্রথম দিন থেকেই অবশ্য তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে। হাওয়া অফিস সূত্রে খবর, বুধবারের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১২ ডিগ্রি সেলসিয়াস। আকাশ মেঘলাই থাকবে।

২ ও ৩ জানুয়ারি তাপমাত্রা বেড়ে হবে ১৪ ডিগ্রি সেলসিয়াস। ৩ তারিখ অর্থাৎ আগামী শুক্রবার আবার বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ৫ ও ৬ জানুয়ারি তাপমাত্রার পারদ আরও চড়বে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। মানে বছর শেষের কনকনে ঠান্ডার আমেজ ২০২০-র প্রথমে আর মিলবে না। তাপমাত্রা বাড়লেও অবশ্য এত তাড়াতাড়ি শীত বিদায় নেবে না বলেই জানাচ্ছেন আবহবিদরা।

[আরও পড়ুন: প্ল্যান পাসের আগেই শুরু করা যাবে বাড়ি তৈরির কাজ, নয়া সিদ্ধান্ত কলকাতা পুরসভার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে