BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ভোট পরবর্তী হিংসার বিরুদ্ধে অবস্থান বিক্ষোভের জেরে আটক নওশাদ সিদ্দিকি

Published by: Sulaya Singha |    Posted: June 26, 2021 12:47 pm|    Updated: June 26, 2021 2:17 pm

Kolkata: ISF MLA of Bhangar Naushad Siddiqui has been detained | Sangbad Pratidin

ফাইল ছবি

বুদ্ধদেব সেনগুপ্ত: দিল্লিতে কৃষক আন্দোলনকে সমর্থন ও রাজ্যে ভোট পরবর্তী হিংসার বিরুদ্ধে পথে নামতেই আটক করা হল নওশাদ সিদ্দিকিকে (Naushad Siddiqui)। ভাঙড়ের আইএসএফ বিধায়ক-সহ সমস্ত বিক্ষোভকারীকেই আটক করেছে পুলিশ বলে খবর। তাঁদের লালবাজার নিয়ে যাওয়া হয়েছে।

কৃষক বাঁচাও, দেশ বাঁচাও, কৃষিঋণ মকুব, দিল্লিতে কৃষক আন্দোলন-সহ একাধিক ইস্যুতে শনিবার বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি নিয়েছিল বাম জোট শরিক আইএসএফ (ISF)। সেই মতোই এদিন সকালে ধর্মতলা এলাকায় গান্ধীমূর্তির পাদদেশে শামিল হন বিক্ষোভকারীরা। যার নেতৃত্বে ছিলেন নওশাদ সিদ্দিকি। পুলিশের দাবি, অনুমতি ছাড়াই গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাতে যাচ্ছিলেন আইএসএফ কর্মী-সমর্থকরা। সেই কারণেই তাঁদের আটক করা হয়েছে।

[আরও পড়ুন: করোনা কালে ডাক্তারের অভাব মেটাতে উদ্যোগ রাজ্যের, তৈরি হবে আরও ৬টি মেডিক্যাল কলেজ]

তবে শুধু কৃষক আন্দোলনের সমর্থনেই নয়, রাজ্যে ভোট পরবর্তী হিংসার জেরে যেভাবে বেশ কয়েকজনের প্রাণ গিয়েছে, তার বিরুদ্ধেও প্রতিবাদ জানান নওশাদ ও তাঁর অনুগামীরা। পুলিশ তাঁকে আটক করার আগে নওশাদ বলেন, “ভোটের পর থেকেই গোটা বাংলায় হিংসার পরিবেশ তৈরি হয়েছে। যা কিছুতেই মেনে নেওয়া যায় না। সেই কারণেই আমরা প্রতিবাদে শামিল হয়েছিলাম। কিন্তু আমাদের কর্মসূচি শুরুর আগেই তা বন্ধ করে দেওয়ার চেষ্টা হল।”

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে (WB Polls 2021) মাত্র একটি আসন পেয়েছে সংযুক্ত মোর্চা। প্রথমবার ভোটে দাঁড়িয়ে ভাঙড় বিধানসভা থেকে জয়ী হন আব্বাদ সিদ্দিকির ভাই নওশাদ। কিন্তু ভোট পরবর্তী সময়েও জোটের অন্দরের কলহ মেটেনি। আইএসএফের সঙ্গে হাত মেলানোর বিষয়টি এখনও খোলা মনে মেনে নিতে পারছে না কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী তো সাফ বলেও দিয়েছেন, তাঁরা ISF নয়, বামেদের সঙ্গে জোটের পক্ষে ছিলেন। ফলে এখনও অব্যাহত জোটের জট। আর তারই মধ্যে দিল্লি সরকার ও রাজ্য প্রশাসনের বিরুদ্ধে আইএসএফের এই একক বিক্ষোভ কর্মসূচি বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ডে গ্রেপ্তার আরও ৩, CBI তদন্তের দাবিতে স্বাস্থ্যমন্ত্রকে চিঠি শুভেন্দুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement