BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার বলি এবার কলকাতার মেট্রোর এক কর্মী, সংক্রমিত আরও অনেকে

Published by: Sucheta Sengupta |    Posted: July 13, 2020 7:00 pm|    Updated: July 13, 2020 7:14 pm

An Images

নব্যেন্দু হাজরা: করোনার বলি এবার কলকাতা মেট্রোর এক কর্মী। শহরে এই প্রথম কোনও মেট্রো কর্মীর মৃত্যু হল করোনা আক্রান্ত হয়ে। তিনি মেট্রো ভবনের পাঁচতলায় কর্মরত ছিলেন বলে জানা গিয়েছে। সোমবার তাঁর মৃত্যুর পর মেট্রো ভবনে আতঙ্কের পারদ আরও চড়েছে।

যাত্রী পরিষেবা বন্ধ থাকলেও সম্প্রতি মেট্রো কর্মীদের মধ্যে করোনা (Coronavirus) সংক্রমণ বেড়ে চলছিল দিনদিন। তারই মধ্যে সোমবার মেট্রো কর্মীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ওই ব্যক্তি মেট্রো ভবনের পাঁচ তলায় কর্মরত ছিলেন। ঘটনার জেরে গোটা মেট্রো ভবন জুড়ে আতঙ্ক বাড়ছে।

[আরও পড়ুন: বিগ বি আক্রান্ত হওয়ার পরই বেড়েছে মাস্ক পরার প্রবণতা, কী ব্যাখ্যা দিলেন মনোবিদরা?]

সবথেকে বেশি সংক্রমিত হচ্ছে মেট্রোর আরপিএফ কর্মীরা। একাধিক স্টেশনের আরপিএফ কর্মীদের COVID টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সংস্পর্শে আসা আরও বেশ কয়েকজনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। প্রায় ১০ জন কোভিড পজিটিভ মেট্রো কর্মী এখনও হাসপাতালে ভর্তি রয়েছে।

[আরও পড়ুন: একাধিক হাসপাতালে ঘুরেও মেলেনি চিকিৎসা, কলকাতা মেডিক্যালের মেঝেয় শুয়েই মৃত্যু যুবকের]

এর আগেও মেট্রোর একাধিক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু কর্মীদের অভিযোগ, এসবের পরও তাঁদের বিল্ডিং স্যানিটাইজ করা হচ্ছে না। দিন তিনেক আগেই মেট্রো ভবনের আটতলায় কর্মরত একজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। গত সোমবারও ওই কর্মী অফিসে এসেছিলেন। সেখানে নতুন করে আর কেউ আক্রান্ত না হলেও একাধিক স্টেশনের আরপিএফ কর্মীরা আক্রান্ত হচ্ছেন করোনায়। তাঁদের সংস্পর্শে যারা এসেছেন, স্বাভাবিকভাবেই তাঁরা আতঙ্কে ভুগছেন।  অভিযোগ উঠছে, যেখানে নিয়মিত অফিসে আসতে হচ্ছে কর্মীদের, যেখানে করোনা রোগী ধরা পড়ছে, সব জেনেও কর্তৃপক্ষ চুপ করে বসে আছে। তাঁদের দাবি, সাময়িক অফিস বন্ধ করে মেট্রো ভবন থেকে স্টেশন – সব আগে স্যানিটাইজ করা হোক।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement