০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যাত্রী স্বার্থে মেট্রোয় দ্রুত টোকেন চালুর আবেদন, কী জানাচ্ছে কর্তৃপক্ষ?

Published by: Tiyasha Sarkar |    Posted: November 15, 2021 5:57 pm|    Updated: November 15, 2021 6:12 pm

Kolkata Metro not to resume token service soon | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: কোভিড (Coronavirus) পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে বন্ধ টোকেন। স্মার্ট কার্ড না থাকলে সফর করতে পারছেন না যাত্রীরা। এদিকে স্কুল-কলেজ-অফিস-কাছারি সব কিছুই ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে। ফলে প্রচুর যাত্রী নিয়মিত মেট্রোয় যাত্রা করছেন। তাই তাঁদের সমস্যা সমাধানে এবার টোকেন চালুর আবেদন জানাল মেট্রো রেলওয়ে ইউজার কনসালটেটিভ কমিটি।

মেট্রোর যাত্রীদের সুরক্ষার দায়িত্বে রয়েছে মেট্রো রেলওয়ে ইউজার কনসালটেটিভ কমিটি। একজন বিধায়ক-সহ ৯ জন রয়েছেন ওই কমিটিতে। গত ৯ নভেম্বর একটি বৈঠকে বসেছিলেন ওই কমিটির সদস্যরা। সেখানেই যাত্রী স্বার্থে টোকেন চালুর আবেদন জানানো হয় মেট্রো রেলওয়েকে। যদিও মেট্রোর তরফে জানানো হয়েছে, এই মুহূর্তে টোকেন চালু করা সম্ভব হবে না। কারণ করোনা পরিস্থিতি। পাশাপাশি জানানো হয়েছে, বর্তমানে কোভিড অনেকটাই নিয়ন্ত্রণে। খুলে যাচ্ছে স্কুল কলেজ। তাই পরিস্থিতি বিবেচনা করে রাজ্যের তরফে যদি টোকেন চালুর পরামর্শ দেওয়া হয়, সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করে দেখা হবে।

[আরও পড়ুন: পুরভোটে প্রাধান্য প্রার্থীদের স্বচ্ছ ভাবমূর্তি, বায়োডাটা দেখে নির্বাচন করবে তৃণমূল]

চলতি বছরের মাঝামাঝি সময়ে লাফিয়ে বাড়ছিল রাজ্যের সংক্রমণ। সেই কারণে তৃতীয়বার ক্ষমতায় এসেই গণপরিবহণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা (Kolkata Metro Railways)। তারপর ধীরে ধীরে ছন্দে ফিরেছে রাজ্য। চাকা গড়িয়েছে ট্রেনের। পরিষেবা শুরু করেছে মেট্রোও।

তবে লকডাউনের পর থেকে শুধুমাত্র স্মার্ট কার্ড (Smart card) ব্যবহার করেই কলকাতা মেট্রোয় যাতায়াত করতে পারছেন যাত্রীরা। সংক্রমণ এড়াতে কাউন্টার থেকে টোকেন দেওয়া হত না। সকলেরই প্রশ্ন, স্মার্ট কার্ড না থাকলে মেট্রোয় সফরের সুযোগ কি মিলবে? উত্তর অজানা।

[আরও পড়ুন: বিধানসভায় লুইজিনহো ফ্যালেইরো, রাজ্যসভায় তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে