২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিত্যযাত্রীদের জন্য সুখবর, কর্মব্যস্ত দিনে বাড়ছে মেট্রোর সংখ্যা

Published by: Sulaya Singha |    Posted: June 25, 2022 12:21 pm|    Updated: June 25, 2022 8:39 pm

Kolkata Metro services to increase numbers of train | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: করোনা আতঙ্ক কাটিয়ে মেট্রোয় চালু হয়েছে টোকেন পরিষেবা। বেড়েছে প্রথম ও শেষ মেট্রোর সময়সীমাও। এবার অফিস যাত্রীদের সুবিধার জন্য দুই মেট্রোর মধ্যে ব্যবধান কমানো হচ্ছে বলে জানাল মেট্রো কর্তৃপক্ষ।
 
আজ, শনিবার কলকাতা মেট্রোর (Kolkata Metro Rail) তরফে জানানো হল, এবার থেকে আরও বেশি পরিমাণে চালানো হবে ট্রেন। ফলে সকাল ও সন্ধেয়, যে সময় নিত্যযাত্রীদের ভিড় সবচেয়ে বেশি হয়, তখন পাঁচ মিনিটের ব্যবধানেই মিলবে পরিষেবা। এতদিন সারাদিনে চলত ২৮২ টি মেট্রো। তবে আগামী পয়লা জুলাই থেকে সেই সংখ্যা বেড়ে হবে ২৮৮। সোম থেকে শুক্রবার ১৪৪টি আপ এবং ডাউন লাউনে ১৪৪টি মেট্রো চলবে। কবি সুভাষ স্টেশন থেকে দমদমের মধ্যে চলবে এই ২৮৮টি মেট্রোই। এর মধ্যে ১৭২টি মেট্রো পরিষেবা (৮৬টি আপ এবং ৮৬টি ডাউন) মিলবে কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া এবং দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে। ফলে সকালে ও সন্ধেয় পাঁচ মিনিট অন্তরই পাওয়া যাবে মেট্রো।
 

[আরও পড়ুন: ‘১৯ বছর মুখ বুজে মিথ্যাচার সহ্য করেছেন মোদি’, গুজরাট দাঙ্গায় সুপ্রিম স্বস্তিতে মন্তব্য শাহর

 
কর্মব্যস্ত দিনে অফিস টাইমে মেট্রোয় উপচে পড়ে ভিড়। একটি মেট্রোয় উঠতে না পারলেই অন্তত ছয় থেকে সাত মিনিট অপেক্ষা করতে হয়। ফলে গন্তব্যে পৌঁছতেও দেরি হয়। মেট্রোর সংখ্যা বাড়লে সেই সমস্যা মিটবে বলেই আশা কর্তৃপক্ষের। তাছাড়া দুই মেট্রোর ব্যবধান কমলে করোনা কালে অতিরিক্ত ভিড় এড়ানোও সম্ভব হবে।
 
ইতিমধ্যেই রবিবার সকালের প্রথম মেট্রো ছাড়ার সময় এগিয়ে আনা হয়েছে। যদিও মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এখনও প্রতিদিনের শেষ মেট্রোর আগের মতোই থাকবে রাত সাড়ে ৯টা। পাশাপাশি শনিবার ও রবিবারের মেট্রোর সময়সূচি একইরকম থাকবে। এই দু’দিন মেট্রোর সংখ্যা বাড়ানো হচ্ছে না। একইভাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবাও থাকবে অপরিবর্তিত।
 

[আরও পড়ুন: পঞ্চায়েত অফিসেই উপপ্রধানের আইবুড়ো ভাতের আয়োজন, অনুষ্ঠান ঘিরে তুমুল বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে