Advertisement
Advertisement
Madhyamik

পরীক্ষার্থীদের জন্য সুখবর, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষার মধ্যে চলবে অতিরিক্ত মেট্রো

কমছে মেট্রোর সময়ের ব্যবধানও।

Kolkata Metro will run extra trains for Madhyamik and HS students | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Paramita Paul
  • Posted:February 21, 2023 9:01 pm
  • Updated:February 21, 2023 9:02 pm

নব্যেন্দু হাজরা: মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও একাদশ শ্রেণির পরীক্ষার্থীর সুবিধার্থে অতিরিক্ত মেট্রো চালাবে কর্তৃপক্ষ। সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় শনিবার দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান অনেকটা বেশি থাকে। পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই সেই সময়ের ব্যবধান কমছে। উপরন্তু শনিবার করে চলবে অতিরিক্ত ৮টি মেট্রো । তবে এই সুবিধা মিলবে শুধুমাত্র ফেব্রুয়ারি ও মার্চ মাসের নির্দিষ্ট সময়।

২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মাধ্যমিক। চলবে মার্চের ৪ তারিখ পর্যন্ত। আবার একাদশ শ্রেণির চূড়ান্ত পরীক্ষা ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ১৪ মার্চ থেকে, চলবে ২৭ তারিখ পর্যন্ত। পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছনো ও বাড়ি ফেরার সুবিধার্থে ২৫ ফেব্রুয়ারি ও ৪-১৮-২৫ মার্চ মিলবে অতিরিক্ত মেট্রো। সকাল ১০টা থেকে দুপুর ১২টা চলবে অতিরিক্ত দু’জোড়া ট্রেন। আবার পরীক্ষা শেষে দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে আরও অতিরিক্ত ২ জোড়া মেট্রো চলবে। এছাড়াও সকাল ৯টা থেকে রাত রাত ৮টা ১৮ মিনিট পর্যন্ত ৫-৬ মিনিট অন্তর মিলবে মেট্রো পরিষেবা। তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে এমন কোনও ব্যবস্থা করা হচ্ছে কি না তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

[আরও পড়ুন: বেসরকারি হাসপাতালে ICU-CCU’র বরাদ্দ বাড়ল স্বাস্থ্যসাথীতে, আরও ২ বড় সিদ্ধান্ত রাজ্যের]

মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি নিয়ে সাংবাদিক বৈঠক করেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, পরীক্ষার প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। যেখানে দু’মাস আগে পরীক্ষাকেন্দ্র হিসাবে নির্বাচিত ২৮৬৭টি স্কুলের মধ্যে মাত্র ২০০টি স্কুলে সিসিটিভি ছিল, সেখানে ইতিমধ্যেই ২৭৯৫টির মতো স্কুলে সিসিটিভি লাগানো হয়ে গিয়েছে। যে স্কুলগুলি নিজে না লাগাতে পারেনি, সেগুলিতে পরীক্ষার দিনগুলির জন্য সিসিটিভির ব্যবস্থা করতে বলা হয়েছে জেলা প্রশাসনকে। মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে মে মাসের শেষ সপ্তাহে-এদিনই জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি।

Advertisement

[আরও পড়ুন: দুর্নীতি মামলায় নজিরবিহীন পদক্ষেপ, এবার পরীক্ষকদের ‘ইন্টারভিউ’ নিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ