২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লাইনে না দাঁড়িয়েও কলকাতায় টিকা নেওয়ার ব্যবস্থা পুরসভার, চালু হোয়াটসঅ্যাপ নম্বর

Published by: Arupkanti Bera |    Posted: May 15, 2021 10:38 pm|    Updated: May 15, 2021 10:38 pm

Kolkata Municipality has launched second dose vaccine booking system on WhatsApp । Sangbad Pratidin

কৃষ্ণকুমার দাস: এবার ঘরে বসে নিজের পছন্দ মতো সময় বুকিং করে করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) দ্বিতীয় ডোজ নিতে পারবেন কলকাতার নাগরিকরা। ১৯৭৬ সালের আগে যাদের জন্ম অর্থাৎ ৪৫ বছরের বেশি বয়সীদের জন্য কলকাতা পুরসভা (KMC) এই ব্যবস্থা চালু করল।

কোভ্যাক্সিন ও কোভিশিল্ড দুই টিকার ক্ষেত্রেই এই আগে থেকে সময় বুক করার ব্যবস্থা থাকছে। আজ শনিবার এই কথা জানালেন পুরসভার মুখ্যপ্রশাসক ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন ৮৩৩৫৯ ৯৯০০০ নম্বরে হোয়াটসঅ্যাপ করে নিজের নাম, ঠিকানা ও প্রথম ডোজের আইডেন্টি নম্বর পাঠাতে হবে। উত্তরে পুরসভার তরফে জানিয়ে দেওয়া হবে কবে কখন নির্দিষ্ট টিকা করণ কেন্দ্রে যেতে গেলে টিকা মিলবে।

ফিরহাদ বলেন, “অনেকেই ভিড়ে লাইন দিয়ে কুপন সংগ্রহ বা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে টিকা নিতে পারছেন না। তাই এবার বাড়ি বসে নির্দিষ্ট নম্বরে হোয়াটসঅ্যাপ করে নিজের পছন্দের সময় এবং বাকি তথ্য জানালে পুরসভাই জানিয়ে দেবে কবে দ্বিতীয় ডোজের টিকা পাবেন।” এর জন্য পুরসভার তিনটি টিকাকরণ কেন্দ্র খুলেছে। সেগুলি হল দক্ষিণ কলকাতার নাগরিকদের জন্য সাউথ সিটি স্কুল, মধ্য কলকাতার জন্য রক্সি সিনেমা ও উত্তর কলকাতার জন্য বিধান শিশু উদ্যান।

[আরও পড়ুন: ‘মরে গেলে ২ লক্ষ টাকা না দিয়ে হাসপাতাল বানিয়ে দিন’, মুখ্যমন্ত্রীকে লিখলেন শ্রীলেখা]

কলকাতায় হকার ও পরিবহণ শ্রমিকদের জন্য যে প্রথম ডোজের টিকাকরণ চলছে তার সেন্টারের সংখ্যাও বৃদ্ধি করছে পুরসভা। এতদিন ময়দানে পুরসভার টেন্ট ও অহীন্দ্র মঞ্চে চলছিল। এদিন ছুটি থাকা সত্ত্বেও পুরভবনে এসে দীর্ঘ বৈঠক শেষে ফিরহাদ জানান, “নিউমার্কেট লাগোয়া এলিট সিনেমা, হাতিবাগানের সুকান্ত সদন, টালা পার্কের পাশে মোহিত মঞ্চ এবং বরো আট-এর অফিসের পাশে মঙ্গলবার থেকে নয়া টিকা কেন্দ্র চালু হচ্ছে। পরিবহণ শ্রমিক ও হকারদের পরিচয়পত্র দেখালে বিনাখরচে এখানে কোভিডের প্রথম ডোজ দেওয়া হবে।”

এদিনের বৈঠকে ছিলেন বিদায়ী ডেপুটি মেয়র ও বিধায়ক অতীন ঘোষ, সাংসদ ডাঃ শান্তনু সেন ছাড়াও পুরসভার শীর্ষ অফিসাররা।

[আরও পড়ুন: ‘মোদিজি, আমাদের বাচ্চাদের টিকা বিদেশে কেন পাঠালেন?’, পোস্টার সাঁটিয়ে দিল্লিতে গ্রেপ্তার ১৭]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে