BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কলকাতায় উৎপাত ‘বানজারা’ গ্যাংয়ের, বাচ্চা সঙ্গে নিয়ে ভিক্ষুক সেজে পর পর চুরি

Published by: Monishankar Choudhury |    Posted: September 16, 2020 8:39 am|    Updated: September 16, 2020 11:49 am

An Images

অর্ণব আইচ: পুজোর আগেই শহরে উৎপাত বানজারা গ্যাংয়ের। পূর্ব কলকাতায় (Kolkata) পর পর চুরির ঘটনা। শিয়ালদহ স্টেশনে হানা দিয়ে বানজারা গ্যাংয়ের তিন সদস্যকে গ্রেপ্তার করলেন কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা।

[আরও পড়ুন: আগে রাস্তা মেরামতি, পরে পুজোর প্রস্তুতি, পুরসভার বৈঠকে কড়া নির্দেশ ফিরহাদের]

পুলিশ জানিয়েছে, ধৃতরা হচ্ছে শেখর নাগ, ইন্দ্র সিং ও খোকন সিং। তাদের কাছে থেকে চুরি যাওয়া সোনা ও রুপোর গয়না, মোবাইল, ল্যাপটপ পুলিশ উদ্ধার করেছে। পূর্ব কলকাতার এন্টালি থানা এলাকার হরিয়ানা শর্মা ও নারকেলডাঙা থানা এলাকার ঊষা দেবী অভিযোগ জানান, দিনের বেলায় তাঁদের বাড়ি থেকে চুরি গিয়েছে সোনা ও রুপোর গয়না এবং মোবাইল। তদন্ত করে পুলিশ জানতে পারে যে, কয়েকজন ভিক্ষুক বাচ্চাদের নিয়ে সেখানে এসেছিল। সেই সূত্র ধরে এন্টালি থানা এলাকায় কয়েকটি সিসিটিভির ফুটেজ পুলিশ পায়। সেই ফুটেজে ধরা পড়ে বানজারা গ্যাংয়ের সদস্যদের চেহারা।

জানা গিয়েছে, সাধারণভাবে মহিলারাই বাচ্চাদের নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায়। কোনও বাড়ির দরজা খোলা থাকলে ভিতরে ঢুকে হাতিয়ে নেয় দামী জিনিসপত্র। এই ক্ষেত্রে তারা বাচ্চাদেরও কাজে লাগায়। যদিও এই চুরির ঘটনাগুলিতে পুরুষ সদস্যরা বাচ্চাদের নিয়ে গিয়েছিল। গভীর রাতে লালবাজারের গোয়েন্দারা শিয়ালদহ স্টেশনে থানা দেন। যেহেতু এখন স্টেশন ফাঁকা, তাই এখানেই নিশিত আশ্রয় গড়ে তুলেছিল গ্যাংয়ের সদস্যরা। এর আগেও বালিগঞ্জ স্টেশনের হানা দিয়ে শিশুসহ দুই মহিলাকে পুলিশ গ্রেফতার করে। ধৃতদের জেরা করে গ্যাংয়ের অন্য সদস্যদের ধরার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: রাজ্যে নারীসুরক্ষায় তৈরি হচ্ছে বিজেপির ‘উমা’ বাহিনী, চলবে মার্শাল আর্টের প্রশিক্ষণ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement