BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে নারীসুরক্ষায় তৈরি হচ্ছে বিজেপির ‘উমা’ বাহিনী, চলবে মার্শাল আর্টের প্রশিক্ষণ

Published by: Sucheta Sengupta |    Posted: September 15, 2020 8:06 pm|    Updated: September 15, 2020 8:08 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যের নারী নিরাপত্তা নিয়ে বরাবরই সরব হতে দেখা গিয়েছে বিজেপির মহিলা মোর্চাকে। নারীদের আত্মরক্ষার পাঠ দিতে এবার তাঁদের মার্শাল আর্ট শেখানোর পরিকল্পনা করল বিজেপি (BJP)। রাজ্য বিজেপির মহিলা সংগঠন মহিলা মোর্চাই এই উদ্যোগ নিয়েছে। পাশাপাশি মহিলাদের আত্মরক্ষার্থে ব্যাগে ছুরি, লঙ্কা ও গোলমরিচের গুঁড়ো রাখারও পরামর্শ দিচ্ছে মহিলা মোর্চা। এই মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘উমা’। ২ অক্টোবর থেকে শুরু হবে কর্মসূচি।

মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী তথা বিখ্যাত ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল জানিয়েছেন, ”পশ্চিমবঙ্গে মহিলারা অসুরক্ষিত। পুলিশের কাছে গেলে বিচার পাওয়া যায় না। তাই আমরা নিজেরাই নিজেদের সুরক্ষার ব্যবস্থা করছি।” ১৭ সেপ্টেম্বর, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। সেই উপলক্ষে প্রতিবারের মতো এবারও চলতি সপ্তাহটি ‘সেবা সপ্তাহ’ হিসাবে পালন করছে বিজেপি। সারা দেশেই তা পালিক হবে। এ রাজ্যেও জেলায় জেলায় এই বিভিন্ন জনসেবামূলক কর্মসূচি নিয়েছে বিজেপি। চলছে জনসংযোগও।

[আরও পড়ুন: খাস কলকাতায় প্রকাশ্যে সাংসদ মিমি চক্রবর্তীকে হেনস্তা মদ্যপ ট্যাক্সি চালকের, গ্রেপ্তার অভিযুক্ত]

আর প্রধানমন্ত্রীর জন্মদিনকে সামনে রেখেই মার্শাল আর্ট (Martial Art) কর্মসূচি ‘উমা’র ঘোষণা করল বিজেপির মহিলা সংগঠন। অগ্নিমিত্রা পালের বক্তব্য, নারী কল্যাণে দেশে বিভিন্ন প্রকল্প চালু করেছেন নরেন্দ্র মোদি। নারীদের কল্যাণ-সম্মানের কথা সব সময় ভাবছেন প্রধানমন্ত্রী। তাই প্রধানমন্ত্রীর জন্মদিনকে সামনে রেখেই এই ‘উমা’ কর্মসূচির ঘোষণা করা হল। আগামী ২ অক্টোবর থেকে রাজ্যের সব জেলাতে মার্শাল আর্ট প্রশিক্ষণ শুরু করবে মহিলা মোর্চা। জানা গিয়েছে, জেলায় আপাতত ৫০ জন মহিলাকে প্রশিক্ষণ দেওয়া হবে। আত্ম সুরক্ষার পাঠ দেওয়া হবে তাঁদের। দু’জন পেশাদার প্রশিক্ষক মার্শাল আর্ট শেখাবেন। আপাতত সপ্তাহে একদিনই এই প্রশিক্ষণ হবে।

[আরও পড়ুন: মেট্রোর ই-পাস নিতে সমস্যায় বয়স্ক নাগরিকরা, বুঝেই নিয়ম শিথিল করল কর্তৃপক্ষ]

সামনেই দুর্গা পুজো। মা দুর্গা নারী শক্তির প্রতীক। কৈলাসে দুর্গাই আবার উমা। বিজেপি মহিলা মোর্চার ভাবনায় বাংলার নারীদের মধ্যে দুর্গারূপ জাগ্রত করে তুলতেই এই কর্মসূচি। তাই তার পোশাকি নাম ‘উমা’। বিজেপি মহিলা মোর্চার এই উদ্যোগ নিয়ে রাজনৈতিক মহলের একাংশের মত, শাসকদলের উপর পাল্টা চাপ সৃষ্টি করতেই বিজেপির এই ‘উমা’ বাহিনী তৈরির তোড়জোড়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement