BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুজোয় নাশকতা রুখতে ডিউটিতে রোজা, ভেনাসরা

Published by: Monishankar Choudhury |    Posted: October 15, 2018 2:13 pm|    Updated: October 15, 2018 9:00 pm

Kolkata police dog squad ready to detect threat during Durga Puja

অর্ণব আইচ: মহালয়ার পর থেকেই তাদের পুজোর ডিউটির চাপ। ‘তিতলি’-র জন্য স্বস্তি পেল রোজা, ক্যাসপার, ভেনাসরা। পুজোয় যে তাদের দায়িত্বও কম নয়। মহালয়া শুরু হতেই ঘুরিয়ে ফিরিয়ে ডিউটি শুরু হয়েছে কলকাতা পুলিশের সারমেয় বাহিনীর। শহরের বহু পুজো মণ্ডপের উদ্বোধন হচ্ছে মহালয়ার পর থেকেই। সেই মণ্ডপগুলিতে থাকছে রোজা, ক্যাসপারদেরও ভিভিআইপি ডিউটি। নাশকতা রুখতে প্রত্যেকটি পুজো মণ্ডপের আনাচকানাচ শুঁকে দেখছে তারা।

[পুজোয় শহরে নাগরদোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ১]

পুলিশ জানিয়েছে, কলকাতা পুলিশের ডগ স্কোয়াডে রয়েছে ৩০টি বিস্ফোরক বিশেষজ্ঞ কুকুর। দুপুর থেকেই তাদের নিয়ে যাওয়া হচ্ছে বিভিন্ন মণ্ডপে। কারণ বিস্ফোরক খুঁজে বের করতে যে তাদের জুড়ি নেই। সাধারণত পুজোর আগে থেকেই কাজের চাপ বাড়ে কুকুর বাহিনীর। তাই তাদের শরীর ঠান্ডা রাখার প্রয়োজন হয়। তাই পরিবর্তন আসে মেনুতেও। দেওয়া হয় হাল্কা খাবার। ডিউটির মাঝখানে খাওয়ানো হয় গ্লুকোজের জল, ঠান্ডা ঘোল।

এই বছর ‘তিতলি’ আসায় আবহাওয়া অনেকটাই ঠান্ডা। তাতে কিছুটা সুবিধা হয়েছে সারমেয় বাহিনীর। মণ্ডপে মণ্ডপে ঘুরে পরিশ্রম করতে অসুবিধা হচ্ছে না। যদিও ‘তিতলি’র প্রভাব কেটে যাওয়ার পর রোদ উঠলে তাদের শরীরের উপর রাখতে হবে বিশেষ নজর। কারণ রোদের মধ্যে টানা কাজ করতে তাদের সমস্যা হয়। এদিকে, পুলিশের পক্ষে জানানো হয়েছে, চতুর্থী থেকে শহরের বেশ কিছু মণ্ডপে দুপুর থেকেই মোতায়েন রয়েছে সারমেয় বাহিনীকে। বিকেল থেকেই ভিড় জমে ওঠে উত্তরের বাগবাজার, সন্তোষ মিত্র স্কোয়ার, কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক থেকে শুরু করে দক্ষিণের একডালিয়া, সুরুচি, নাকতলা উদয় সংঘে। তাই দর্শনার্থীদের নিরাপত্তায় মোতায়েন রাখা করা হয়েছে সারমেয় বাহিনীকে।

[পুজোয় কলকাতায় আসছেন না রাহুল গান্ধী! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে