BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘আত্মহত্যা করতে চলেছি’, ফেসবুক পোস্টের সূত্রে যুবককে বাঁচাল পুলিশ

Published by: Subhamay Mandal |    Posted: July 18, 2020 10:49 pm|    Updated: July 18, 2020 10:49 pm

An Images

অর্ণব আইচ: আত্মহত্যা করতে চলেছি। ফেসবুক প্রোফাইলে স্টেটাস দিয়েছিলেন জোড়াবাগানের এক বাসিন্দা। সেই সূত্র ধরেই গভীর রাতে পুলিশ বাঁচাল এক যুবককে। পুলিশ জানিয়েছে, শুক্রবার রাত সাড়ে বারোটা নাগাদ উত্তর কলকাতার জোড়াবাগান থানাকে লালবাজারে সাইবার থানার আধিকারিকরা বার্তা দিয়ে জানান যে, এক যুবক আত্মহত্যা করার চেষ্টা করছেন। ফেসবুক সংস্থা এই পোস্ট দেখতে পেয়ে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে বিপদ উপলব্ধি করে।

সঙ্গে সঙ্গেই বিষয়টি লালবাজারের সাইবার থানাকে জানায় ফেসবুক সংস্থা। যদিও অত রাতে ওই যুবকের ঠিকানা পাওয়া খুব সহজ ছিল না জোড়াবাগান থানার আধিকারিকদের পক্ষে। তাঁরা প্রোফাইল ঘেঁটে যুবকের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের মাধ্যমে যুবকের নম্বর ও ঠিকানা জানা যায়। রাতে যুবকের বাড়িতে গিয়ে দেখেন, তাঁর ঘরের দরজা ভিতর থেকে বন্ধ। দরজা ভেঙে যুবককে উদ্ধার করে আর জি কর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বোঝা যায়, তিনি ঘুমের ওষুধ খেয়েছেন। শেষ পর্যন্ত চিকিৎসকদের চেষ্টায় তিনি প্রাণে বেঁচে যান।

[আরও পড়ুন: করোনার বলি এবার ৫ মাসের শিশু, হরিদেবপুরে হোম আইসোলেশনে চলছিল চিকিৎসা]

পুলিশ জেনেছে, শ্বশুরবাড়িতে থাকতেন যুবক। লকডাউনে এরপর থেকে কাজকর্ম নিয়ে অবসাদে ভুগছিলেন। তা থেকেই অতিরিক্ত মদ্যপান করতেন। তাতেই সংসারে অশান্তি শুরু হয়। ওই যুবককে কাউন্সেলিং করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement