Advertisement
Advertisement
Kolkata

কলকাতায় ‘হিংসাত্মক’ কর্মসূচির ছক! আগামী ২ মাস জারি ১৪৪ ধারা

কলকাতার শান্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে। সম্ভবত কোনও হিংসাত্মক কর্মসূচির ছকও কষা হতে পারে। এই আশঙ্কায় কলকাতায় জারি হতে চলেছে ১৪৪ ধারা। আগামী ২৮ মে থেকে দুমাসের জন্য ১৪৪ ধারা জারি হচ্ছে। বিজ্ঞপ্তি জারি করে শুক্রবার একথা জানান কলকাতার নগরপাল বিনীত গোয়েল।

Kolkata Police to impose Section 144 for a period of two months
Published by: Sayani Sen
  • Posted:May 24, 2024 8:35 pm
  • Updated:May 24, 2024 9:13 pm

সুদীপ রায়চৌধুরী: কলকাতার শান্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে। সম্ভবত কোনও হিংসাত্মক কর্মসূচির ছকও কষা হতে পারে। এই আশঙ্কায় কলকাতায় জারি হতে চলেছে ১৪৪ ধারা। আগামী ২৮ মে থেকে দুমাসের জন্য ১৪৪ ধারা জারি হচ্ছে। বিজ্ঞপ্তি জারি করে শুক্রবার একথা জানান কলকাতার নগরপাল বিনীত গোয়েল। যদিও লালবাজারের তরফে জারি করা হয়েছে এটি রুটিন অর্ডার। 

ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কে সি দাস মোড় থেকে ভিক্টোরিয়া হাউস পর্যন্ত এলাকায় অশান্তির আশঙ্কা করা হচ্ছে। এই জায়গাটি বউবাজার এবং হেয়ার স্ট্রিট থানার অন্তর্গত। তাই দুমাস কলকাতায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী ২৮ মে থেকে ২৬ জুলাই পর্যন্ত কলকাতার ওই এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে। সেই সময় মিটিং, মিছিল, রোড শো কিংবা অন্য কোনও জমায়েত করা যাবে না। নির্দিষ্ট নিয়মানুযায়ী, পাঁচজন কিংবা তার বেশি কেউ কোথাও জড়ো হতে পারবেন না। হাতে ধারালো অস্ত্র কিংবা লাঠিসোঁটা থাকলে, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে পুলিশ।

Advertisement

Order

Advertisement

[আরও পড়ুন: বসিরহাটের ভোটের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী শাহজাহানের, কী বললেন?]

আগামী মঙ্গলবার অর্থাৎ ২৮ মে, রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোড শো করার কথা রয়েছে তাঁর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও পদযাত্রা রয়েছে। X হ্যান্ডেলে পোস্ট করে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, মোদির রোড শো বানচাল করতে পুলিশকে দিয়ে এই নির্দেশিকা জারি করিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

যদিও লালবাজারের তরফে পরে দাবি করা হয়, এটি রুটিন মেনে করা হয়েছে। ১৪৪ ধারা জারি হওয়া নতুন কিছু নয়।

[আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে ‘রেমাল’, ‘জলভরা মেঘ পাশ কাটিয়ে এলাম’, বললেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ