Advertisement
Advertisement

Breaking News

ফের বিকল এসি রেক, মেট্রো থেকে যাত্রীদের নেমে যাওয়ার অনুরোধ কর্তৃপক্ষের

ব্যাহত মেট্রো চলাচল, শোভাবাজার স্টেশনে তুমুল যাত্রী বিক্ষোভ।

Kolkata: Snag hits AC coach, Metro services disrupted
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 4, 2018 11:29 am
  • Updated:June 4, 2018 11:29 am

নব্যেন্দু হাজরা: পরবর্তী স্টেশনের নাম নয়, অফিসের ব্যস্ত সময়ে মাইকে যাত্রীদের মেট্রো থেকে নেমে যাওয়ার অনুরোধ করছে কর্তৃপক্ষ! বিকল ট্রেনের এসি। জ্বলছে না আলো। প্রথমে অবশ্য মেট্রো থেকে নামতে চাননি কেউই। শেষপর্যন্ত শোভাবাজার স্টেশনে নেমে তুমুল বিক্ষোভ দেখালেন যাত্রীরা। সপ্তাহের প্রথম কাজের দিনে শহরে প্রায় তেইশ মিনিটে স্তব্ধ মেট্রো পরিষেবা।

[মেট্রোর এসি রেকে ধোঁয়া, বেলগাছিয়া স্টেশনে নেমে পড়লেন আতঙ্কিত যাত্রীরা]

Advertisement

ঘড়িতে তখন সকাল ৯টা ৫৮। নোয়াপাড়া থেকে গড়িয়াগামী এসি মেট্রোটি অফিসযাত্রীদের ভিড়ে ঠাসা। মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শোভাবাজার স্টেশনে পৌঁছনোর পর, মেট্রোর এসি রেকে বিদ্যুৎ সংযোগে সমস্যা দেখা দেয়। বন্ধ হয়ে যায় কামরার এসি ও আলো। কামরায় তখন বিক্ষোভ দেখাচ্ছেন যাত্রীরা। পরিস্থিতি সামাল দিতে ট্রেনটি খালি করার উদ্যোগ নেন মোটরম্যান। মাইকে বারবার যাত্রীদের মেট্রো থেকে নেমে যাওয়ার অনুরোধ করা হয়। জানা গিয়েছে, প্রথমে কেউই মেট্রো থেকে নামতে চাননি। শেষপর্যন্ত বিকল মেট্রোটিকে খালি করার জন্য শোভাবাজার মেট্রো স্টেশনে পৌঁছায় আরপিএফ। একসময়ে মেট্রো থেকে যাত্রীরা নেমেও যান। কিন্তু, শোভাবাজার স্টেশনে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। এসি বিকল হওয়া যাওয়ায় মেট্রোর কামরাতেই অনেকে অসুস্থ হয়ে পড়েন বলেও অভিযোগ। শেষপর্যন্ত, সাড়ে দশটা নাগাদ বিকল মেট্রোটিকে নিয়ে যাওয়া হয় কাডশেডে। এদিকে মেট্রোয় যান্ত্রিক গোলযোগ ও যাত্রী বিক্ষোভে কারণে প্রায় তেইশ মিনিট বন্ধ থাকে পরিষেবা। মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়ের অবশ্য দাবি, ঘটনার জেরে নোয়াপাড়া থেকে শোভাবাজার পর্যন্ত সাময়িকভাবে মেট্রো চলাচল নিয়ন্ত্রণ করা হয়। তবে সামগ্রিকভাবে শহরের মেট্রো পরিষেবা বিঘ্নিত হয়নি।

Advertisement

এ শহরের পরিবহণের লাইফলাইন মেট্রো। লোকাল ট্রেনের মতো না হলেও, সকালের অফিসে মেট্রোতেও যথেষ্ট ভিড় হয়। যাত্রীদের স্বাচ্ছন্দ্য বাড়াতে ভিন রাজ্য থেকে এসি রেকের আমদানি করেছে মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু, এসি রেকের বারবার যান্ত্রিক গোলযোগের কারণে ভোগান্তি বেড়েছে মেট্রোযাত্রীদের।

[পরিত্যক্ত কৌটোকে ঘিরে রবীন্দ্র সদন মেট্রো স্টেশনে বোমাতঙ্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ