BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ঘাম ঝরাচ্ছে শেষ চৈত্র, আগামী ২৪ ঘণ্টাতেও দাবদাহে জ্বলবে শহর

Published by: Paramita Paul |    Posted: April 13, 2021 10:17 am|    Updated: April 13, 2021 11:55 am

An Images

নব্যেন্দু হাজরা: শেষ চৈত্রে জ্বলছে শহর। বৃষ্টির পূর্বাভাস থাকলেও স্বস্তির বৃষ্টিতে ভেজেনি কলকাতার মাটি। চলতি সপ্তাহে বৃষ্টির সেই পূর্বাভাসটুকুও দিল না হাওয়া অফিস। বরং তাদের পূর্বাভাস বলছে, অন্তত আগামী ২৪ ঘণ্টা গরমে হাঁসফাঁস করবে কলকাতাবাসী। অস্বস্তি বাড়াবে আর্দ্রতা। তবে উত্তর ও দক্ষিণের কয়েকটি জেলায় সামান্য বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিস বলছে, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রির আশপাশে থাকবে। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৬.৬ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। তবে শহরবাসীর ভোগান্তি বাড়াবে বাতাসের আর্দ্রতা। এদিন শহরের বাতাসে প্রায় ৯০ শতাংশ জলীয়বাষ্প থাকতে পারে। জলীয়বাষ্পের পরিমাণ সর্বনিম্ন হতে পারে ৩৭ শতাংশ। ফলে দিনভর অস্বস্তিতে নাজেহাল হবে শহরবাসী। দিনভর মেঘলা আকাশ।

[আরও পড়ুন : শীতলকুচির ঘটনা থেকে শিক্ষা! কেন্দ্রীয় বাহিনীকে সতর্ক করল কমিশন]

তবে কয়েকটি জেলায় ছিঁটেফোটা বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, পশ্চিম মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পুরুলিয়ায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়াও জলপাইগুড়ি জেলার কিছু অংশেও হতে পারে মাঝারি বৃষ্টিপাত। এছাড়াও এই জেলাগুলিতে ঝড়ের সম্ভাবনাও থাকছে। তবে এই ঝড়-বৃষ্টিতে গরম থেকে বিশেষ রেহাই মিলবে না। হাওয়া অফিস জানাচ্ছে, আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

মৌসম ভবন আগেই জানিয়েছে, চলতি বছরে তাপমাত্রা রেকর্ড গড়বে ভারতে। কলকাতার বর্তমান পরিস্থিতি থেকে মিলছে সেই ইঙ্গিত। বসন্তেই দাবদাহে জ্বলছে শহর ও জেলাগুলি। আগামী কয়েক মাসে বাংলার কী অবস্থা হবে, সে কথা ভেবেই কূল পাচ্ছে না আমজনতা।

[আরও পড়ুন :ভাড়া নিয়ে বচসার জেরে ‘ধাক্কা’ ট্যাক্সির, রাস্তায় বৃদ্ধের মৃত্যুর সাক্ষী অমানবিক কলকাতা!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement