BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls 2021 : শীতলকুচির ঘটনা থেকে শিক্ষা! কেন্দ্রীয় বাহিনীকে সতর্ক করল কমিশন

Published by: Tiyasha Sarkar |    Posted: April 12, 2021 9:29 pm|    Updated: April 12, 2021 9:29 pm

Central-Force

ফাইল ছবি

সংবাদ প্রতিনিধি ডিজিটাল ডেস্ক: শীতলকুচির (Sitalkuchi) ঘটনা থেকে শিক্ষা। কেন্দ্রীয় বাহিনীকে সতর্ক করল কমিশন। রাজ্য পুলিশের সঙ্গে সমন্বয় বজায় রেখে পরিস্থিতি সামাল দিতে হবে বাহিনীকে, বললেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে।

শীতলকুচির ঘটনায় বারবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কমিশনের (Election Commission) তরফে ‘আত্মরক্ষায় গুলি’ বলে জানানো হলেও , তার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে বারবার। কারণ, ঘটনার সময়কার কোনও ফুটেজ এখনও পর্যন্ত পাওয়া যায়নি। পাশাপাশি, বাহিনীর কোনও জওয়ানের আহত হওয়ার কথাও জানা যায়নি। ফলে কমিশনের কর্মধারা বিশ্বাসযোগ্য নয় বলে দাবি করেছেন রাজনৈতিক ব্যক্তিত্বরা। এই নিয়ে টানাপোড়েনের মাঝেই সোমবার বাহিনীকে সতর্ক করল কমিশন। শীতলকুচির ঘটনার কথা মাথায় রেখে ভোটের দায়িত্বে থাকা জওয়ানদের সুস্থভাবে গোটা প্রক্রিয়া পরিচালনার নির্দেশ দিয়েছে। 

[আরও পড়ুন:  ‘শীতলকুচি নয়, জায়গায় জায়গায় দার্জিলিং হবে’, দিলীপকে পালটা অভিষেকের]

উল্লেখ্য, শনিবার অর্থাৎ ১০ এপ্রিল কোচবিহারের শীতলকুচি আসনে ভোট ছিল। সেই সময় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। কমিশনের তরফে পরে বিবৃতি দিয়ে জানানো  হয়, প্রায় ৩০০ জন কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে ফেলেছিল, অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়েছিল। সেই কারণেই গুলি চালাতে বাধ্য হয়েছিল বাহিনীর জওয়ানরা। 

[আরও পড়ুন:  রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল সাড়ে ৪ হাজার, মৃত ১৪ জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement