BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল সাড়ে ৪ হাজার, মৃত ১৪ জন

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2021 8:06 pm|    Updated: April 12, 2021 8:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে যে করোনা সংক্রমণ রোজই বাড়ছে, তা স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানেই স্পষ্ট। আর দিনের শেষে দেখা গেল অন্যান্য রাজ্যের মতোই বাংলাতেও বাড়ল সংক্রমণ। মিটিং-মিছিল, জনসভার মাঝে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে চার হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল। উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যে বাড়তে থাকা অ্যাকটিভ কেসও। একই সঙ্গে নিম্নমুখী সুস্থতার হারও।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona virus) কবলে পড়েছেন ৪,৫১১ জন। যার মধ্যে শহর কলকাতায় একদিকে আক্রান্ত ১,১১৫ জন। সংক্রমণের নিরিখে প্রত্যাশিতভাবেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১,০৮৭ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। হাওড়ায় একদিনে আক্রান্ত ২৮৬ জন। দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে একদিনে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ২৯৫ ও ২৯০ জন। এদিকে, পর্যটকের সংখ্যা বাড়তে কোভিড আক্রান্ত বাড়ছে দার্জিলিংয়েও। ২৪ ঘণ্টায় সেখানে ৬৬ জনের শরীরে থাবা বসিয়েছে এই ভাইরাস। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৬ লক্ষ ১৯ হাজার ৪০৭ জন। 

[আরও পড়ুন: ‘শীতলকুচি নয়, জায়গায় জায়গায় দার্জিলিং হবে’, দিলীপকে পালটা অভিষেকের]

গত কয়েকদিনের মতোই উদ্বেগ বাড়িয়ে ফের একলাফে অনেকখানি বাড়ল রাজ্যের অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ২৬ হাজার ৫৩১। যে সংখ্যাটা একটা সময় ১০ হাজারের নিচে নেমে এসেছিল, তা রোজই লাফিয়ে বাড়ছে। একইসঙ্গে এই ভাইরাস এখনও কেড়ে চলেছে মানুষের প্রাণও। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি ১৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১০ হাজার ৪১৪ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে ভরসা জোগাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১,৯৪৭ জন। এ নিয়ে মোট ৫ লক্ষ ৮২ হাজার ৪৬২ জন করোনাজয়ী। সুস্থতার হারও গতকালের তুলনায় কমল। বর্তমানে ৯৪.০৪ শতাংশ মানুষ মারণ ভাইরাস থেকে মুক্ত। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রমী নয় বাংলা। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ১১৬ জনের। গতকাল টেস্টিংয়ের পরিমাণ সামান্য বেশি হলেও আক্রান্তের সংখ্যা কম ছিল। স্বাভাবিকভাবেই তাই বিষয়টি উদ্বেগজনক।

[আরও পড়ুন: নির্বাচনী বিধিভঙ্গের জের, ২৪ ঘণ্টার জন্য মমতার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement