Advertisement
Advertisement
Calcutta HC

মাঝরাতে বাড়িতে পুলিশের হানা, অতিসক্রিয়তার অভিযোগে হাই কোর্টে মামলা কৌস্তভ বাগচীর

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে বুধবার শুনানির সম্ভাবনা।

Koustav Bagchi appeals at Calcutta HC about police raid at residence | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 14, 2023 2:29 pm
  • Updated:March 14, 2023 2:32 pm

গোবিন্দ রায়: মাঝরাতে বাড়িতে পুলিশের হানা, তল্লাশি, গ্রেপ্তারের ঘটনায় কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী এবার মামলা দায়ের করলেন কলকাতা হাই কোর্টে (Calcutta HC)। পুলিশের অতিসক্রিয়তা নিয়ে অভিযোগ তুলে বিচারপতি রাজাশেখর মান্থার দৃষ্টি আকর্ষণ করলেন তিনি। বিচারপতি মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বলে খবর। বুধবার এই মামলার শুনানির সম্ভাবনা।

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগে গত ৪ মার্চ মাঝরাতে কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীকে (Kaustav Bagchi) গ্রেপ্তার করেছিল বড়তলা থানার পুলিশ। কৌস্তভকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে ওইদিনই জামিন মেলে তাঁর। কৌস্তভের গ্রেপ্তারি নিয়ে রাজ্য রাজনীতির পারদ চড়েছে। বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই এই গ্রেপ্তারি। যদিও সে কথা মানতে নারাজ রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। বরং জামিন পাওয়ার পর তাঁকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। কৌস্তভ যদিও কোনওরকম ক্ষমা চাওয়ার পথে হাঁটেননি। বরং গোটা ঘটনার প্রতিবাদে তিনি নেড়া হয়েছিলেন তিনি। শপথ নিয়েছিলেন, যতদিন মমতা সরকারের পতন না হয়, ততদিন তিনি চুল রাখবেন না।

Advertisement

[আরও পড়ুন: দলের কোষাগারে জমা পড়া হাজার কোটির উৎস জানেন না মোদি-শাহরা! সরব বিরোধী শিবির]

মাঝরাতে ‘পুলিশের অতি-সক্রিয়তা’ নিয়ে বরং অসন্তোষ প্রকাশ করেছেন কৌস্তভ। জামিনে মুক্ত হওয়ার পরই তিনি আদালতে হেনস্তার অভিযোগে মামলা করার কথা জানিয়েছিলেন। মঙ্গলবার তিনি কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে মামলার অনুমতি চান। অনুমতি দেন বিচারপতি। বুধবার মামলার শুনানি হতে পারে।

Advertisement

[আরও পড়ুন: করোনাকালে মাধ্যমিকে বসতে হয়নি, HS দিতে পরীক্ষা কেন্দ্রের বদলে নিজের স্কুলেই হাজির ছাত্রী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ