৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Primary TET: টেট উত্তীর্ণদের সঙ্গে সাক্ষাৎ কুণাল ঘোষের, শুনলেন চাকরিপ্রার্থীদের অভাব-অভিযোগ

Published by: Paramita Paul |    Posted: August 2, 2022 6:51 pm|    Updated: August 2, 2022 9:23 pm

Kunal Ghosh met TET qualified candidates, had a discussion on their demand | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আন্দোলনরত প্রাইমারি টেট উত্তীর্ণদের দাবি দাওয়াও উপযুক্ত কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিল তৃণমূল কংগ্রেস (TMC)। মঙ্গলবার বেলায় আন্দোলনকারীদের প্রতিনিধিদল ক্যামাক স্ট্রিটে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) অফিসে একটি স্মারকলিপি জমা দেন। পরে তাঁরা ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে দেখা করে আধঘণ্টা বৈঠক করেন। 

টেটের আন্দোলনকারীরা বলেন,“মুখ্যমন্ত্রী তো সেই কবে আমাদের নিয়োগের কথা ঘোষণা করেছিলেন। দায়িত্ব দিয়েছিলেন তখনকার ভারপ্রাপ্ত শিক্ষাকর্তাদের। কিন্তু আমাদের সঙ্গে কেউ দেখা দূরের কথা, আলোচনার সঙ্গে এক মিনিটও সময় দেননি। এমনকী বারে বারে চিঠি জমা দিলেও একটারও উত্তর দেননি।” নিজেদের দুর্ভোগের কথা বলতে গিয়ে টেটের উত্তীর্ণরা বলেন, দিনের পর দিন আমরা রাস্তায় ঘুরছি, দরজায় দরজায় অভিযোগ জানাতে গিয়েছি কেউ শোনেননি। চোখ দিয়ে টপটপ করে জল গড়িয়ে পড়ে অভিযোগকারীদের।

[আরও পড়ুন: ‘আমি কি পার্থ চ্যাটার্জি?’, প্রীতি ম্যাচে কর্মীরা মোটা অঙ্কের অনুদান চাওয়ায় বেফাঁস তৃণমূল বিধায়ক]

টেট উত্তীর্ণদের যন্ত্রণার কথা শুনে কার্যত ক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের মুখপাত্র। বলেন,  “মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন তার পরেও যাঁরা দায়িত্বে ছিলেন তাঁরা সময়মতো পালন না করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।” এরপরই কিছুটা গলার স্বর চড়িয়ে কুণাল বলেন, “বুঝতে পারছি না তিনি বা তাঁএরা কতবড় লাটসাহেব, যে এতদিনেও এই ছেলেমেয়েগুলোর সঙ্গে একবার কথা বলার সময়—সুযোগ পেলেন না। সেদিন কথা বললে, আজ তৃণমূলের সৈনিকদের পরিস্থিতি সামলাতে নামতে হত না। পার্থদা বা মানিক ভট্টাচার্যদের উচিত ছিল তখনই মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে এদের সঙ্গে আলোচনা করে আইন মেনে সমাধান করা।”

নিয়োগে বঞ্চিত হওয়ার অভিযোগে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন টেট (Primary TET 2014) উত্তীর্ণরা। সরকারের তরফে আশ্বাস মিললেও চাকরি মেলেনি। এবার নিয়োগ সংক্রান্ত জটিলতা কাটাতে হস্তক্ষেপ করেছেন তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ক্যামাক স্ট্রিটের অফিসে দেখা করেছেন এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদের সঙ্গে। একথা শোনার পরই তাঁর অফিসের সামনে রাতভর অবস্থান করেছিলেন টেট উত্তীর্ণরা। কিন্তু দেখা মেলেনি। উলটে পুলিশ তাঁদের সাংসদের অফিসের সামনে থেকে সরিয়ে দেয়। তাঁদের বার্তা পাঠানো হয় ডেপুটেশন নিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে যোগাযোগ করতে। তাঁদের সমস্যাকেও গুরুত্ব দিয়ে দেখা হবে। অভিষেক শিক্ষামন্ত্রীকে এই দলটির সঙ্গে আগামী সাতদিনের মধ্যে আলোচনায় বসার কথা বলেন। আগামী ৮ আগস্ট বৈঠকে বসবেন ব্রাত্য।

প্রসঙ্গত, রবিবার এসএসসির শারীরশিক্ষা-কর্মশিক্ষা পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। কথা বলে চাকরিপ্রার্থীরা নিয়োগের বিষয়ে আশ্বস্ত বলে জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: চাকায় ভর করে ৭৫ ফুট সরছে আস্ত মন্দির, দেখতে ভিড় স্থানীয়দের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে