Advertisement
Advertisement

Breaking News

Kunal Ghosh

‘স্বরাষ্ট্র মন্ত্রকের ব্যর্থতা ঢাকতে বিজেপির অস্ত্র ললিতের কলকাতা যোগ’, মন্তব্য কুণালের

গ্যাস হামলা নিয়ে জারি রাজনৈতিক চাপানউতোর।

Kunal Ghosh slams BJP allegedly highlighting Lalit Jha's Kolkata connection | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:December 16, 2023 5:09 pm
  • Updated:December 16, 2023 5:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ১৩ তারিখ সংসদে গ্যাস হামলার ঘটনায় অন্যতম মূল চক্রী হিসেবে উঠে আসা ললিত ঝা। গোড়া থেকেই তার কলকাতা (Kolkata) যোগ প্রকাশ্যে এসেছে। গত বুধবার রাতে দিল্লি পুলিশের কাছে সে আত্মসমর্পণ করে। এরই মাঝে তৃণমূল বিধায়ক (TMC MLA) তাপস রায়ের সঙ্গে ললিত ঝা-র ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর তাকে হাতিয়ার করেছে বিজেপি (BJP)। পালটা তৃণমূলের অভিযোগ, স্বরাষ্ট্র মন্ত্রকের ব্যর্থতা ঢাকতে বিজেপির অস্ত্র ললিতের কলকাতা যোগ। শনিবার দুপুরে সাংবাদিক বৈঠক করে এনিয়ে তোপ দাগলেন তৃণমূল মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।

গ্যাস হামলার ঘটনায় (Gas Attack in Parliament) ওইদিন যারা সংসদে ঢুকেছিলেন, তাঁদের ভিজিটার্স পাস দিয়েছিলেন মহীশূরের বিজেপি সাংসদ প্রতাপ সিমহা। সাংসদের পরিচয় নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল তৃণমূল। বিজেপি সাংসদকে বহিষ্কারের দাবিও তোলেন এ রাজ্যের মন্ত্রীরা। শনিবার সাংবাদিক সম্মেলন করে কুণাল ঘোষ বলেন, ”মূল সংসদের নিরাপত্তার ব্যর্থতা থেকে নজর ঘোরাতে এরা কলকাতা যোগের কথা বলছে। বড় কথা হল, বিজেপি এমপির ইস্যু করা পাসে তারা সংসদে ঢুকেছে। আসল কথা হল নিরাপত্তায় গাফিলতি। যদি এই ছেলেগুলো খারাপ হয়, জঙ্গি হানার প্রবণতা থাকে, তাহলে বলব, ‘তাকে আমি চিনি’ বলে পাস দিলেন কেন? আমরা এর তীব্র বিরোধিতা করছি। বিজেপির ট্রোলিং পার্টি। এখন এরা কোথায় ছিল, কাকে চিনত, কলকাতায় কবে থাকত – এগুলো বের করছে। আসল কথা হল জঙ্গি কার্যকলাপ করে সংসদে ঢুকেছে। এদের যদি পুরনো এই পরিচিতি থাকে তাহলে বিজেপি সাংসদ তাকে ঢুকতে দিলেন কেন?”

Advertisement

[আরও পড়ুন: সংসদে গ্যাস হামলায় গ্রেপ্তার আরও এক, এবার জালে অন্যতম চক্রী মহেশ]

এনিয়ে তিনটি দাবি রেখেছেন কুণাল ঘোষ। যে সাংসদ হামলাকারীদের ঢুকিয়েছেন, তাঁকে বহিষ্কার করতে হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) ইস্তফা দিতে হয়েছে। সংসদে প্রধানমন্ত্রীকে বিবৃতি দিতে হবে। হামলার অন্যতম চক্রীর কলকাতা যোগ নিয়ে বিজেপি রব তুললে, তৃণমূলও পালটা ‘পাস’ দেওয়ায় বিজেপি সাংসদের বহিষ্কারের দাবিতে সরব হবে, তা ফের বুঝিয়ে দিলেন কুণাল ঘোষ। 

Advertisement

[আরও পড়ুন: সৌরভকে দেখে বিয়ের পিঁড়ি থেকে উঠে দাঁড়ালেন আরেক সৌরভ! তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ