BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেআইনি অস্ত্র ও টাকার হদিশ দেবে জনতা, হোয়াটসঅ্যাপ নম্বর চালু লালবাজারের

Published by: Bishakha Pal |    Posted: March 8, 2019 9:02 am|    Updated: March 8, 2019 9:02 am

Lalbazar will start a new whatsapp number

অর্ণব আইচ: বেআইনি অস্ত্র বা হাওলার বেহিসাবি টাকার খবর পেলেই পুলিশকে জানান। সামনেই ভোট। তার অনেক আগে থেকেই তথ্য পেতে এবার হোয়াটসঅ্যাপ নম্বর চালু করছে পুলিশ। এই নম্বরে হোয়াটসঅ্যাপ করেই পুলিশকে তথ্য পাঠানো যাবে। বৃহস্পতিবার লালবাজারের পক্ষে জানানো হয়েছে, শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ভোটের অনেক আগে থেকেই অস্ত্র ও হাওলার টাকা উদ্ধার, অপরাধীদের গ্রেপ্তারের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। এবার সাধারণ মানুষকে সঙ্গে নিয়েই নতুন উদ্যোগ নিল লালবাজার।

একটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু হতে চলেছে। শুক্রবার থেকেই নম্বরটি চালু হতে পারে। সেই নম্বরে যে কোনও ব্যক্তি পুলিশকে জানাতে পারেন, কার বা কাদের কাছে বেআইনি অস্ত্র রয়েছে, হিসাব বহির্ভূত টাকা কে বা কারা হাওলার মাধ্যমে লেনদেন করছে। এ ছাড়াও কোনও অপরাধ বা অপরাধী সংক্রান্ত খবর বা তথ্যও ওই হোয়াটসঅ্যাপে পাঠানো যেতে পারে। লালবাজারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, যে ব্যক্তি তথ্য জানাচ্ছে, তাঁর নাম ও পরিচয় সম্পূর্ণ গোপন থাকবে। বাইরের কেউ জানতে পারবে না সেই সূত্রের পরিচয়। তার উপর তাঁকে কলকাতা পুলিশ পুরস্কৃতও করতে পারে। কিন্তু সেই পুরস্কারও দেওয়া হবে গোপনে। সেই বিষয়টিও বাইরের কেউ জানবে না। হোয়াটসঅ্যাপ নম্বরের সঙ্গে সঙ্গে একটি হেল্পলাইন চালু করা হচ্ছে। তাতে ফোন করে তথ্য দেওয়ারও ব্যবস্থা থাকবে।

ঘর সামলাতে পারে না, দেশ চালাবে? রাফালে ইস্যুতে কেন্দ্রকে তোপ মমতার ]

এদিকে, ভোটের অনেক আগেই শহরে বেআইনি হাওলার টাকা লেনদেনের অভিযোগে ১১ লাখ ৬০ হাজার ৭০০ টাকা-সহ ঘনশ্যাম বেঙ্গুলা নামে এক ব্যক্তিকে হাতেনাতে গ্রেপ্তার করল পুলিশ। লালবাজার জানিয়েছে, রবীন্দ্র সরণির বাসিন্দা ব্যবসায়ী ঘনশ্যাম একটি ব্যাগে করে ওই টাকা নিয়ে যাচ্ছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে লালবাজারের গোয়েন্দারা পোস্তার হরিরাম গোয়েঙ্কা স্ট্রিটে নজরদারি চালাচ্ছিলেন। তাঁকে দাঁড় করিয়ে তাঁর ব্যাগ পরীক্ষা করা হয়। ব্যাগের ভিতর থেকেই উদ্ধার হয় ওই টাকা। পুলিশের অভিযোগ, ওই টাকা হাওলার মাধ্যমে লেনদেন করা হচ্ছিল। ইতিমধ্যে বড়বাজার ও পোস্তা এলাকার উপর গোয়েন্দারা নজরদারি শুরু করেছেন। শহরের যে জায়গাগুলিতে হাওলার লেনদেন হচ্ছে, সেই জায়গাগুলির উপর নজরদারি হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ডিএ মামলায় জয় সরকারি কর্মীদের, রিভিউ পিটিশন খারিজ হাই কোর্টের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে