BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ত্রুটিপূর্ণ’ মনোনয়ন, মৌসম নূর-দীনেশ বাজাজের রাজ্যসভার প্রার্থী হওয়া নিয়ে সংশয়

Published by: Sucheta Sengupta |    Posted: March 16, 2020 2:04 pm|    Updated: March 16, 2020 2:22 pm

Left alleges discrepancies in RS nomination of Mausam Noor, Dinesh Bajaj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভায় দুই প্রার্থীর মনোনয়ন ত্রুটিপূর্ণ, এই দাবিতে আজ স্ক্রুটিনির সময়ে বিধানসভা সচিব অর্থাৎ রিটার্নিং অফিসারের কাছে হলফনামা জমা দিলেন বামেরা। নিশানায় তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূর এবং তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া দীনেশ বাজাজ। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, মনোনয়ন পেশের ২৪ ঘণ্টার মধ্যে নিজেদের বিরুদ্ধে মামলা সম্পর্কে তাঁরা তথ্য দেননি। ওই দুই প্রার্থীর মনোনয়ন সত্যিই ত্রুটিপূর্ণ কি না, তা আগামিকাল জানা যাবে। বেলা ১১ টা থেকে দুপুর ১টার মধ্যে এর শুনানি হবে বলে খবর। ত্রুটি থাকলে স্ক্রুটিনিতে বাতিল হবে মৌসম ও দীনেশ বাজাজের মনোনয়ন।

আগামী ২৬ তারিখ রাজ্যসভার ভোট। তার আগে মনোনয়ন পর্ব শেষে শুরু হয়েছে স্ক্রুটিনি। আর তাতেই দুই প্রার্থী তৃণমূলের মৌসম বেনজির নূর এবং দীনেশ বাজাজের মনোনয়ন ত্রুটিপূর্ণ বলে অভিযোগ তুলেছেন বামেরা। অভিযোগ, নিয়ম অনুযায়ী, নিজেদের বিরুদ্ধে যে কোনও মামলা থাকলে মনোনয়ন জমা দেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে তা কমিশনের সাইটে আপলোড করতে হয়। কিন্তু তাঁরা তা করেননি বলে অভিযোগ। মৌসম সাদা কাগজে অর্থাৎ কোর্ট পেপার ছাড়া নিজের মামলার তথ্য পেশ করেছেন মনোনয়নের সঙ্গে। যা নিয়ম বহির্ভূত। দু’জনের কেউই সাইটে তা দেননি বলে বামেরা পালটা হলফনামা দিয়ে জানিয়েছেন বিধানসভা সচিবের কাছে।

[আরও পড়ুন: প্রত্যাশার তুলনায় যাত্রী সংখ্যা কম, ইস্ট-ওয়েস্ট মেট্রো যেন ‘জয় রাইড’]

এর পরিপ্রেক্ষিতে মৌসম এবং দীনেশ বাজাজের মনোনয়ন স্ক্রুটিনি করে মঙ্গলবার দুপুরের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্রের খবর। কোনও ত্রুটি থাকলে, তা বাতিল হয়ে যাবে। ফলে তৃণমূল শিবিরের কার্যত দুই প্রার্থীর রাজ্যসভায় যাওয়া নিয়ে শেষ মুহূর্তে অনিশ্চয়তা দেখা দিল। সূত্রের আরও খবর, রাজ্যসভার বাকি প্রার্থীরা অর্থাৎ তৃণমূলের অর্পিতা ঘোষ, দীনেশ ত্রিবেদী, সুব্রত বক্সি এবং বাম-কংগ্রেস সমর্থিত বিকাশরঞ্জন ভট্টাচার্যর মনোনয়নে কোনও ত্রুটি মেলেনি স্ক্রুটিনিতে।

[আরও পড়ুন: করোনা রোধে শপিং মলে কলকাতা পুলিশের টিম, হানা ওষুধের দোকানেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে