১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অক্ষর চুরি হওয়ায় কলেজের নাম বিকৃত হয়ে ‘লেডি ব্রা’, পুলিশের দ্বারস্থ কর্তৃপক্ষ

Published by: Suparna Majumder |    Posted: January 13, 2022 8:42 pm|    Updated: January 13, 2022 9:08 pm

Letters Lady Brabourne College's Nameplate stolen | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হেড আফিসের বড়বাবু’র ‘গোঁফ চুরি’র কাহিনি সুকুমার রায়ের সৌজন্যে অনেক বাঙালিরই জানা। এবার অক্ষর চুরির অভিযোগ দায়ের হল বেনিয়াপুকুর থানায়। শহরের বিখ্যাত লেডি ব্র্যাবোর্ন কলেজের (Lady Brabourne College) পক্ষ থেকেএই অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার বিষয়টি নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়ায়। 

শহরের অনেক পুরনো কলেজ লেডি ব্র্যাবোর্ন। শিক্ষা প্রতিষ্ঠান হিসেবেও যথেষ্ট নাম রয়েছে। এহেন ঐতিহ্যবাহী কলেজের প্রবেশ পথের বাইরের তোরণে ইংরেজি ও বাংলা দু’টি ভাষায় লেখা নাম থেকেই কয়েকটি অক্ষর চুরি হয়ে গিয়েছে। ইংরাজি হরফ চুরি যাওয়ায় কলেজটির নাম এখন দাঁড়িয়েছে ‘লেডি ব্রা’ (Lady Bra)। আর তা দেখেই পথচলতি মানুষজন থমকে যাচ্ছেন। অনেকেই কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে ভাল করে বিষয়টি লক্ষ্য করছেন। অনেকেই এর নিন্দায় সরব হয়েছেন।

Nameplate  of Lady Brabourne College

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বিজেপিতে ভাঙন অব্যাহত, তিনদিনে পদত্যাগ ৩ মন্ত্রীর, দল ছাড়লেন ৬ বিধায়কও]

বিষয়টি কলেজ কর্তৃপক্ষেরও নজরে এসেছে। সঙ্গে সঙ্গেই বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে কলেজের অধ্যক্ষা শিউলি সরকার বলেন, “বিষয়টি আমাদের নজরে এসেছে। মনে হয় পেটের দায়ে কেউ চুরি করেছে। পুলিশকে বলেছি সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করুন। পূর্ত দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছি। বাকি লেটারগুলো দ্রুত বসানোর অনুরোধ করেছি।”

উল্লেখ্য, সম্প্রতি জোড়াসাঁকো ঠাকুরবাড়ির তোরণ থেকেও বেশ কয়েকটি লেটার চুরি হয়ে যাওয়া নজরে এসেছে কর্তৃপক্ষের। ধাতব এই লেটারগুলি মূল্যবান সরকারি সম্পত্তি। তা এভাবে চুরি যাওয়ায় অনেকেরই কপালে চিন্তার ভাঁজ পড়েছে। এই ধরনের চুরি কে বা কারা করতে পারে? সেই প্রশ্ন উঠছে। এর নেপথ্যে কোনও দুষ্ট চক্রের জড়িত থাকার সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দিচ্ছে না রাজ্যের শিক্ষামহল। লেডি ব্র্যাবোর্ন কলেজ কর্তৃপক্ষের অভিযোগ পেয়েই তদন্ত শুরু করেছে পুলিশ। 

[আরও পড়ুন: North Bengal Train Accident: ময়নাগুড়ির ট্রেন দুর্ঘটনায় দুঃখপ্রকাশ মোদি-মমতার, মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা সাহায্য ঘোষণা রেলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে